Hoop Life

Lifestyle: বিয়ের আগে মেয়েরা অবশ্যই এই পাঁচটি জিনিস জেনে নিন

বিয়ে করার আগে শুধু বরের বাড়ির মানুষজন মেয়ের খোঁজ খবর নেবেন বা মেয়ে কেমন মেয়ে, কতটা পড়াশোনা জানে, মেয়ে কতটা ঘরোয়া কাজ করতে পারে, এমনটা জানবে এমনটা কিন্তু এই প্রজন্মের ছেলে মেয়েরা শুধু আর মেনে নেয় না। মেয়েরাও কিন্তু খোঁজ খবর নেয়। সেটা নেওয়াই খুব ভালো ব্যাপার, বিয়ের আগে মেয়েরা বর বা বরের বাড়ির সম্পর্কে এই পাঁচটি জিনিস অবশ্যই জানবেন নিচে জেনে নিন। কোন পাঁচটি বিষয়ে আপনাকে বিয়ের আগে জানতে হবে।

১) বাবা-মা ও পরিবার সম্বন্ধে– বিয়ে করা মানেই শুধু তো একটি ছেলেকে বিয়ে করা নয়, ছেলের বাবা-মা পরিবার কেমন তাও কিন্তু আশপাশ থেকে খোঁজখবর নিতে হবে। কারণ তারা যদি ভালো না হয়, তাহলে তারাও তাদের সন্তানকে সুশিক্ষা দিয়ে বড় করতে পারেনি, সেখানে সমস্যা হতে পারে তাই আগেভাগে এই খবরটি জেনে নিন।

২) বরের স্বভাব চরিত্র- বিয়ে করার আগে বরের স্বভাব চরিত্র সম্পর্কে ওয়াকি বহল থাকতে হবে, সেক্ষেত্রে পাড়া প্রতিবেশী সকলকে বিয়ের আগে জিজ্ঞাসা করে নেবেন মানুষটি কেমন।

৩) বদলে যাওয়ার চেষ্টা করবেন না- আপনি যতই মনের মানুষটিকে ভালবাসুন না কেন তার সংসারে গিয়ে নিজেকে আমুল পরিবর্তন করে ফেলবেন না, এই পরিবর্তন কিন্তু বেশিদিন করতে আপনার ভালো লাগবে না। তাই যতটা মানিয়ে নেওয়া যায়, ততটাই মানিয়ে নিন, বেশি মানিয়ে নিতে গেলে একটা সময় গিয়ে আপনার নিজের প্রতি কষ্ট হবে।

৪) অর্থনৈতিক অবস্থা জেনে নিন- আপনি ঠিক যেভাবে ছোটবেলা থেকে বড় হয়েছেন সেই রকম পরিবার দেখেই বেছে নিতে হবে, অতিরিক্ত টাকা-পয়সার না দরকার হলেও আর্থিক স্বচ্ছলতা এখনকার দিনে ভীষণ প্রয়োজন। সেক্ষেত্রে যতটা প্রয়োজন ততটা টাকা পয়সা উপার্জন করছেন কিনা তা আগে থেকে জানতে হবে, না হলে পরবর্তীকালে সমস্যায় পড়তে পারেন।

৫) কর্তব্যপরায়ন কিনা জেনে নিন – যাকে বিয়ে করছেন বিয়ের আগে বুঝতে শিখুন সেই মানুষটি কর্তব্যপরায়ন কিনা আপনি বা আপনার পরিবারের মানুষের প্রতি সে কতটা কর্তব্য করছে সেটা খেয়াল রাখুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক