Hoop VideoHoop Viral

Web Series: পানওয়ালির আবেদন দেখে হুঁশ খোয়ালেন চাচা, সিরিজটি একা দেখলেই পাবেন আসল মজা

মানুষের দৈনন্দিন জীবনের এক অপরিহার্য অঙ্গ হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়া (Social Media)। আট থেকে আশি সকলেই এখন সোশ্যাল মিডিয়ার অংশ। বাচ্চা থেকে বয়স্ক ব্যক্তিরাও আধুনিকতার স্রোতে ভাসিয়ে নেমে পড়ছেন ভাইরাল হওয়ার খেলায়। বিভিন্ন বয়সের বিভিন্ন মানুষের ভিডিও ভাইরাল হয়ে চলেছে সর্বক্ষণ। আর এই ভিডিও গুলির মধ্যে দিয়েই খ্যাতির আলোয় আসেন তারা। সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে নানান ভিডিও ভাইরাল হতে থাকে সবসময়। বিশেষ করে ইউটিউব প্ল্যাটফর্মটি মূলত ভিডিওর জন্যই। ইউটিউবে রীতিমতো দাপট রয়েছে ইউটিউবারদের। আর সঙ্গে আকাশছোঁয়া খ্যাতি তো রয়েছেই।

পাশাপাশি সোশ্যাল মিডিয়ার দৌলতে আরো এক ধরণের বিনোদন দ্রুত উঠে এসেছে চর্চায়। কথা হচ্ছে ওয়েব সিরিজ এবং শর্ট ফিল্মের ব্যাপারে। বড়পর্দা এবং ছোটপর্দার জনপ্রিয়তা অনেকদিন আগে থেকেই কমতে শুরু করেছিল। কারণ অনেক দিন আগেই এই খ্যাতিতে ভাগ বসিয়ে দিয়েছে OTT প্ল্যাটফর্ম (OTT Platform)। আর যত দিন গড়াচ্ছে ততই যেন অন্য দুই মাধ্যমকেও জনপ্রিয়তায় পেছনে ফেলে দিচ্ছে ডিজিটাল মিডিয়া।

আসলে ডিজিটাল মিডিয়ার জনপ্রিয়তার কারণও রয়েছে। এখানে হরেক ধরণের গল্প দর্শকরা পেয়ে যাচ্ছেন একই প্ল্যাটফর্মে। কিছু কিছু OTT প্ল্যাটফর্মে সাবস্ক্রিপশন নিতে হয় ঠিকই, কিন্তু অনেক জায়গাতে বিনামূল্যেই কনটেন্ট দেখার সুযোগ থাকে দর্শকদের। তাই নির্দিষ্ট সময় অন্তর একটা নির্দিষ্ট অঙ্কের টাকা জমা করে অনেক বেশি সংখ্যক কনটেন্ট দেখাটাই বেশি পছন্দ করেন বেশিরভাগ দর্শক। তাই দিনে দিনে বাড়ছে ওয়েব সিরিজের জনপ্রিয়তা। প্রথম প্রথম একটি দুটি প্ল্যাটফর্ম মাথা তুলে দাঁড়ালেও এখন আকাশছোঁয়া জনপ্রিয়তা দেখে কার্যত ব্যাঙের ছাতার মতো গজাচ্ছে নতুন নতুন প্ল্যাটফর্ম।

সম্প্রতি এমনি একটি প্ল্যাটফর্ম জলসা অফিশিয়াল-এ লঞ্চ হয়েছে একটি নতুন ওয়েব সিরিজ। নাম ‘হট পানওয়ালি- তাম্বু মে বাম্বু’। মাত্র তিন মাস আগেই সিরিজের প্রথম ঝলক প্রকাশ্যে এসেছে। এর মধ্যেই ৬ হাজারেরও বেশি মানুষ এই ভিডিও দেখে ফেলেছেন। একান্তে বসেই এই সিরিজ দেখা সম্ভব হবে।

Related Articles