Hoop News

Summer Vacation: অতিরিক্ত গরমে আরও ছুটি বাড়িয়ে দেওয়া হল স্কুলে, নতুন আপডেট শিক্ষা দপ্তরের

অতিরিক্ত গরমের জন্য আবারো ছুটি বাড়ানো হলো রাজ্যে। এত পরিমাণে তাপপ্রবাহ বাড়ছে যে ছোট ছোট ছেলেমেয়েদের পক্ষে বিদ্যালয়ের যাওয়াটাই কঠিন হয়ে পড়ছে যারা যাচ্ছে, অনেকেই তাদের মধ্যে অসুস্থ হয়ে পড়ছেন। এইরকম পরিস্থিতিতে রাজ্য সরকার ঠিক করেছে আবারো ছুটি বাড়িয়ে দেওয়া হবে। কিন্তু আমাদের পশ্চিমবঙ্গের যে সমস্ত সরকারি স্কুল রয়েছে সেখানে কিছুতেই ছুটি বাড়ানো সম্ভব নয়, কারণ অতিরিক্ত ছুটিতে বাচ্চাদের পড়াশোনা ক্ষতিগ্রস্ত হতে পারে।

এমনিতেই ৬ই মে থেকে ছুটি পড়ার কথা ছিল তাই ২২শে এপ্রিল থেকে ছুটি পড়ে গিয়েছিল অতিরিক্ত গরমের জন্য। তাই আরো যদি গরমের কারণে ছুটি বাড়িয়ে দেওয়া হয় তাহলে পড়ুয়ারা আবারও অনেক ক্ষতির সম্মুখীন হবে। তাই পড়ুয়াদের কথা মাথায় রেখে কিছুতেই আর ছুটি দেওয়া সম্ভব হয়নি, তবে শিক্ষা দপ্তরের তরফ থেকে জানানো হয়েছিল, প্রয়োজন পড়লে যে সমস্ত জায়গায় অতিরিক্ত তাপপ্রবাহ বইছে সেখানে মর্নিং স্কুল করে দেওয়া যেতে পারে।

এবারের ছুটি বাড়িয়ে দেওয়া হল এই রাজ্যে। অতিরিক্ত গরম এবং তাপপ্রবাহের কথা মাথায় রেখে এই সময় বিদ্যার্থীরা বিদ্যালয়ে গিয়ে অসুস্থ হয়ে পড়ছে, তার জন্য বাড়িয়ে দেওয়া হল গরমের ছুটি। আপনার ১৫ টি জেলাতে অস্বাভাবিক তাপপ্রবাহের কারণ এর ছুটি বাড়িয়ে দেওয়া হলো ১৯ তারিখ পর্যন্ত। কাল পর্যন্ত গরমের ছুটি চলবে। কিছু কিছু জায়গায় তাপমাত্রা ৪৬° র কাছাকাছি চলে গেছে।

এত গরমে ছাত্রছাত্রীরা বিদ্যালয় গিয়ে অসুস্থ হয়ে পড়ছে, সেই জন্যই এমনটা চিন্তাভাবনা করা হয়েছে, তবে আশা করা যাচ্ছে যে, এবার বর্ষা চলে আসবে, বৃষ্টি হলে তাপমাত্রা অনেকটা কমে যাবে, সেক্ষেত্রে অসুস্থ আর হবে না। বিদ্যালয় খুব সহজ ভাবেই পঠন পাঠন শুরু করা যাবে। এ বছর গরমে অনেক জায়গাতেই অতিরিক্ত তাপপ্রবাহ বয়েছে। যার জন্য পশ্চিমবঙ্গ সরকার ছাড়া অনেক জায়গাতেই ছুটি বাড়িয়ে দেওয়া হয়েছে, পশ্চিমবঙ্গেও সেটা সম্ভব হয়নি কারণ অতিরিক্ত সিলেবাসের চাপের জন্য।

Related Articles