whatsapp channel

মুখের কালো দাগ দূর করুন মাত্র তিন দিনেই, রইলো ভিডিও

মুখে নানা কারণে কালো কালো দাগ হয়ে থাকে। এছাড়া যারা ব্রণ এর সমস্যায় ভুগছেন। ব্রণ চলে যাওয়ার পরে কালো দাগ মুখের মধ্যে দেখতে পাওয়া যায়, এর হাত থেকে রক্ষা পেতে…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

মুখে নানা কারণে কালো কালো দাগ হয়ে থাকে। এছাড়া যারা ব্রণ এর সমস্যায় ভুগছেন। ব্রণ চলে যাওয়ার পরে কালো দাগ মুখের মধ্যে দেখতে পাওয়া যায়, এর হাত থেকে রক্ষা পেতে পারেন মাত্র তিন দিনের মধ্যেই কয়েকটা প্রাকৃতিক ঘরোয়া উপাদান ব্যবহার করে মুখের সমস্ত কালো দাগ দূর করা যায়। দেখে নিন ভিডিও তবে ভিডিও দেখার আগে পুরো লিখাটি একবার পড়ে নিন।

Advertisements

প্রথম মিশ্রণটি বানানোর জন্য আপনার প্রয়োজন পড়বে বাটারমিল্ক। যদি বাড়িতে বাটারমিল্ক না থাকে তাহলে এমনি দুধ ব্যবহার করতে পারেন দুধের মধ্যে সমপরিমাণ টমেটোর রস ভালো করে মিশিয়ে নিয়ে মুখে গলায় পিঠে ভালো করে ঘষে ঘষে লাগিয়ে নিন। কিছুক্ষণ পরে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন বাটারমিল্ক এবং টমেটোর রস দুটোই ত্বকের ক্ষেত্রে একেবারে প্রাকৃতিক ব্লিচিং এর কাজ করে। যার ফলে মুখের কালো দাগ দূর করতে সহজেই সাহায্য করে ।

Advertisements

দ্বিতীয় ধাপটি করার জন্য আপনার প্রয়োজন হবে চন্দন গুঁড়ো, গ্লিসারিন, গোলাপজল, লেবুর রস ও লেবুর রস সহ্য হয়না তারা লেবুর রস দেবেননা। একটি পাত্রের মধ্যে পরিমাণমতো চন্দন গুঁড়োর সঙ্গে এক চামচ গ্লিসারিন এবং পরিমাণমতো গোলাপজল মিশিয়ে একটি নরম বানিয়ে ফেলতে হবে। তারপরে কয়েক ফোঁটা লেবুর রস লাগিয়ে নিন। ত্বকের ওপরে দাগ দূর করার জন্য এই মিশ্রণটি অতি কার্যকরী একটি মিশ্রণ।

Advertisements

সপ্তাহে মাত্র তিনবার যদি এটি ব্যবহার করতে পারেন তাহলে আপনার মুখের উপরে কালো দাগ সহজে দূর হয়ে যাবে।

Advertisements

দেখে নিন ভিডিওটি -»

whatsapp logo
Advertisements
Avatar