Hoop Plus

পান্ডব গোয়েন্দার টিজারে পরিণীতার গান ‘প্রাণ দিতে চাই, মন দিতে চাই’, সমালোচনা নেটদুনিয়ায়

টলিউডে গোয়েন্দাদের নিয়ে ছোট কি বড় পর্দায় কাজের অভাব নেই। কি ব্যোমকেশ, কি ফেলুদা কি কাকাবাবু, কি অর্জুন, শবর বা মিতিন মাসি– সকলেই হয় দুই প্ল্যাটফর্মে না তো ছোট কি বড় পর্দার যে কোনো একটিতে হাজিরা দিয়েছেন ইতিমধ্যে। কিন্তু জনপ্রিয় কিশোর সাহিত্যের অঙ্গনে ষষ্ঠীপদ চট্টোপাধ্যায়ের পান্ডব গোয়েন্দাদের নিয়ে কমিক্স ধারাবাহিক করা হলেও শ্যুট করা ছবির ছিল এ পর্যন্ত অভাব। বহু প্রযোজনা সংস্থা এর আগে পান্ডব গোয়েন্দাদের পর্দায় আনতে উৎসাহী হলেও সফলতা পান নি কেউই। খুশির কথা, বাংলা গোয়েন্দাদের পর্দায় আনার এই তালিকার ষোল কলা পূর্ণ হতে চলেছে পান্ডব গোয়েন্দাকে হাজির করতে পারলেই।

জি বাংলায় আসতে চলেছে ‘পান্ডব গোয়েন্দা’ ধারাবাহিক। পঞ্চাশ সেকেন্ডের টিজারে দেখা যায় বাবলুর জন্মদিনের সেলিব্রেশনের মধ্যে ঘটা বোমা বিস্ফোরণের ঘটনা থেকেই রহস্যের পাতায় প্রবেশ করতে চলেছে পাঁচ গোয়েন্দা। অবশ্য টিজার নিয়ে সমালোচনাও অল্পবিস্তর হচ্ছে। অনেকের মতে টিজারে দেখানো বাবলু আর বাচ্চুর মধ্যে প্রেম সম্পর্ক দেখানোর চেষ্টা হয়েছে। কিন্তু সম্পূর্ণভাবে কিশোরদের জন্য লেখা নির্ভেজাল এই সাহিত্যে লেখক তাদের মধ্যে শুধুমাত্র সুন্দর বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তুলে ধরেছেন। আবার শহরতলীর সাধারণ একটা পাড়ার ছেলেমেয়ে বাবলু-বিলু-ভোম্বল-বাচ্চু-বিচ্ছুর শহুরে উগ্র হাল ফ্যাশন নিয়েও অসন্তুষ্ট কেউ কেউ। বাবলুর সাগরেদ কুকুর পঞ্চুকে নির্মাণ করার ভিএফেক্স কাজটিও কিছুটা কাঁচা।

টিজার দেখে সমালোচনা নেটদুনিয়ায়

অবশ্য এইসব সমালোচনার মধ্যেও আম বাঙালিকে ইন্ডাস্ট্রি যে সত্যি এবার পান্ডব গোয়েন্দাদের এডভেঞ্চারের সাক্ষী করতে চলেছে তা নিয়ে যথেষ্ট উৎসাহিত গোয়েন্দাপ্রেমী মানুষেরা। ধারাবাহিকটির মুক্তি কবে হবে তা শীঘ্রই জানা যাবে বলে সূত্রে প্রকাশ। মুখ্য চরিত্র বাবলুর ভূমিকায় থাকছেন থিয়েটার জগতের রব দে।

Related Articles