Hoop Life

Lifestyle: বাড়িতে হাতির মূর্তি থাকা কিসের ইঙ্গিত দেয়!

হিন্দু পৌরাণিক কাহিনীতে হাতির মূর্তি একটি গুরুত্বপূর্ণ স্থান ধারণ করছে। এই মূর্তি প্রায়শই বাড়ির সাজসজ্জায় ব্যবহৃত হয়। চলুন আমাদের Hoophaap এর পাতায় জেনে নিন হাতির বাস্তু টিপস। এটি শক্তি, অখণ্ডতা এবং শক্তির প্রতীক। গণেশ হলেন হাতির মাথাযুক্ত ঈশ্বর, যিনি আশীর্বাদ করেন এবং সমস্ত বাধা দূর করেন। তবে শুধু বাস্তু না, ফেংশুই মতে, হাতির মূর্তিটির একটা অন্যতম গুরুত্ব আছে। এর দ্বারা শক্তি, প্রজ্ঞা, সৌভাগ্য বোঝায়। বাড়িতে ইতিবাচক শক্তি আনতে লোকেরা প্রায়শই এই মূর্তি এবং হাতির পেইন্টিং দিয়ে ঘর সাজায়।

বাড়িতে কোথায় হাতির মূর্তি রাখবেন – বাস্তুমতে, হাতিগুলিকে জীবনে ত্রাণকর্তা এবং রক্ষাকর্তা হিসাবে এসে জীবন অনেকটা পালটে দেবে। তাই মূর্তিগুলিকে দরজার সামনে রাখুন। আপনার বাড়ির ভিতরের দিকে বেশ চওড়া প্রবেশদ্বার থাকলে আপনি একজোড়া হাতি রাখতে পারেন। এছাড়া হাতিটিকে বাড়ির সামনের প্রবেশদ্বারের কাছে বা উত্তর-পূর্ব কোণে রাখতে পারেন।

আপনি যদি বাড়িকে নেতিবাচক শক্তি থেকে রক্ষা করতে চান তবে আপনি এই মুর্তি বাইরের দিকে মুখ করে রাখতে পারেন, ফেং শুই তাই বলছে। বাস্তু অনুযায়ী, আপনার স্ত্রীর সাথে আপনার সম্পর্ক মজবুত করার জন্য বেডরুমে হাতির একটি পেইন্টিং ঝুলিয়ে দিন। একটি মূর্তি বা পেইন্টিং বা এমনকি কুশন কভারের নকশাতেও একজোড়া হাতি রাখতে পারেন।

স্টাডি রুম বা অফিসে হাতির পেইন্টিং ঝোলানো, বাস্তুমতে, এটি অত্যন্ত ভালো। আপনি যদি আপনার বাচ্চাদের ঘরে একটি ঝুলিয়ে রাখতে চান, তবে হাতির মা-বাচ্চার ছবি দিন। সম্ভব হলে হাতির বাচ্চার খেলনার মূর্তিটি তাদের পড়ার টেবিলে রাখুন। মা বাবার শোওয়ার ঘরে একটি মা হাতি এবং তার শিশুর একটি ছবি রাখুন।

হাতির মূর্তির বাস্তু দিক-

কোন দিকে হাতি রাখা যায়?

দরজা সামনে রাখলে পরিবারের জন্য সৌভাগ্য, সুরক্ষা বয়ে আনে। বেডরুমে রাখলে ভালবাসা এবং বিশ্বস্ততা আনে। শিশুদের ঘরে রাখলে পরিবারের সদস্যদের মধ্যে বন্ধনকে আরও দৃঢ় করে। শিশুদের ঘরে রাখলে জ্ঞান এবং পড়াশনায় সাফল্য নিয়ে আসে।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

Related Articles