whatsapp channel
Hoop News

করোনায় দেশের ৬টি গুরুত্বপূর্ণ শহর থেকে সম্পূর্ণ নিষিদ্ধ হল কলকাতায় বিমান চলাচল

করোনা সংক্রমণের গ্রাফ ক্রমশ উর্ধ্বমুখী রাজ্যে। যা চিন্তায় ফেলেছে পশ্চিমবঙ্গের মানুষকে। তবে বাংলার এই পরিস্থিতি থেকেও দিল্লি ও মুম্বইয়ের পরিস্থিতি আরও ভয়াবহ। লক্ষাধিক মানুষ আক্রান্ত হয়েছে এই দুই শহরেই। তাই এবার দিল্লি – মুম্বই সহ দেশের মোট ৬ টি শহর থেকে বিমান পরিষেবা বাতিল করার সিদ্ধান্ত নিল কলকাতা।

শুক্রবার এক বিজ্ঞপ্তিতে কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ জানায় যে, আগামী ৩১ শে জুলাই পর্যন্ত দেশের ৬ টি শহর থেকে কোনও বিমান নামবে না কলকাতায়। অবশ্য এর আগের সিদ্ধান্ত অনুসারে, এই পরিষেবা বন্ধ রাখার মেয়াদ ১৯ শে জুলাই পর্যন্ত ছিল। গত ৬ ই জুলাই থেকেই এই ৬ শহর থেকে কোনও বিমান কলকাতায় আসছে না। এবার সেই মেয়াদ বাড়িয়ে ৩১ শে জুলাই পর্যন্ত করা হল। এই ৬ টি শহর হলো দিল্লি, মুম্বই, পুণে, চেন্নাই, নাগপুর ও আহমেদাবাদ।

প্রয়োজনীয় শারীরিক পরীক্ষা ছাড়াই ভিনরাজ্য থেকে বহু মানুষ পশ্চিমবঙ্গে ঢুকছে। যার ফলে রাজ্যের করোনা সংক্রমণ ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। এমন বক্তব্য তুলে ধরে আগেই কেন্দ্রকে চিঠি পাঠায় রাজ্য সরকার। সেই চিঠিতে অনুরোধ করা হয়, দেশের বেশ কয়েকটি শহর থেকে কলকাতাগামী বিমান পরিষেবা ২ সপ্তাহ বন্ধ রাখা হোক। রাজ্যের সেই অনুরোধ মেনে নিয়ে এতদিন ৬ টি শহর থেকে কলকাতায় বিমান পরিষেবা বন্ধ রেখেছিল কেন্দ্র।

whatsapp logo