ক্রমশ বাড়ছে জ্বালানি তেলের দাম, মোদিকে চিঠি লিখলেন সোনিয়া

করোনা আবহে এমনিতেই আর্থিক টানাপোড়েনের মধ্যে দিয়ে যাচ্ছে সাধারণ মানুষ। এই পরিস্থিতিতে কেন্দ্রীয় সরকারের তরফে বাড়ানো হয়েছে পেট্রোল ও ডিজেলের দাম। সেই নিয়ে এবার প্রধানমন্ত্রীকে চিঠি লিখলেন কংগ্রেস নেত্রী সোনিয়া…

করোনা আবহে এমনিতেই আর্থিক টানাপোড়েনের মধ্যে দিয়ে যাচ্ছে সাধারণ মানুষ। এই পরিস্থিতিতে কেন্দ্রীয় সরকারের তরফে বাড়ানো হয়েছে পেট্রোল ও ডিজেলের দাম। সেই নিয়ে এবার প্রধানমন্ত্রীকে চিঠি লিখলেন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী। তার মতে বর্তমান সময়ে এই মূল্যবৃদ্ধি করা অসংবেদনশীল এবং অবিবেচকের মতো কাজ।

উল্লেখ্য, টানা ১০ দিন ধরে দেশের বাজারে দাম বেড়েছে জ্বালানি তেলের। পেট্রোলের দাম প্রতি লিটার ৫ টাকা ২৫ পয়সা এবং ডিজেলের দাম বেড়েছে ৫ টাকা ২২ পয়সা। এই মূল্যবৃদ্ধি দেখে সোনিয়া লিখেছেন, “বিষয়টি নিয়ে আমি প্রচণ্ড বিষন্ন। কারণ, মার্চের শুরু থেকেই এই কঠিন সময়ে সরকার সম্পূর্ণ অসংবেদনশীল সিদ্ধান্ত নিয়ে চলেছে। সরকার যা করছে, তা হল কঠিন সময়ের মধ্যেও মানুষের থেকে লাভ আদায় করা।”

তার অভিযোগ, পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধি এবং একইসঙ্গে জ্বালানিতে শুল্কবৃদ্ধি হল সম্পূর্ণ অবিবেচকের মতো সিদ্ধান্ত। এর মাধ্যমে সরকার অতিরিক্ত ২.৬ লক্ষ কোটি টাকা আয় করেছে। চিঠিতে তিনি আরও লিখেছেন যে, “আপনি যদি আত্মনির্ভর ভারত চান, তাহলে সবাইকে আর্থিক দুর্দশার মধ্যে ফেলবেন না। এতে তারা আর এগোতে পারবে না।”

অন্যদিকে শুধু মূল্যবৃদ্ধিই নয়, এই কঠিন পরিস্থিতিতে দুর্দশাগ্রস্তদের কাছে সরাসরি টাকা পৌঁছে দিতেও সরকারি ব্যবস্থাকে কাজে লাগানোর অনুরোধ করেন এই কংগ্রেস সভানেত্রী।