Hoop Story

বৃষ্টিভেজা দিনে পেখম মেলে ময়ূরের নাচ ঝড় তুলল সোশ্যাল মিডিয়ায়, মুগ্ধ নেটিজেনরা

স্বর্গীয় সৌন্দর্য দেখতে হলে স্বর্গে যাওয়ার কোনো প্রয়োজন নেই, তা রয়েছে পৃথিবীতেই। সেই স্বর্গীয় সৌন্দর্যকে কালিদাস আবিষ্কার করেছেন শকুন্তলার রূপে, বঙ্কিম বা জীবনানন্দ করেছেন অন্ধকারের প্রকৃতির মধ্যে, আবার সত্যজিৎ রায় তা ভিস্যুয়ালাইস করিয়েছেন পথের পাঁচালীর প্রাকৃতিক দুর্যোগে।

শহুরে কর্মমুখর মানুষ দৈনন্দিন একঘেয়েমির মধ্যে স্বর্গীয় দৃশ্য কালেভদ্রে উপভোগ করতে যাওয়ার ছুটি পেলে আঁটিটুকুও ছাড়তে প্রয়াসী হন না! কিন্তু বর্তমান সোশ্যাল মিডিয়ায় যুগে পৃথিবীটা আজ ইঞ্চিখানেকের মোবাইলে ধরা পড়ে। পৃথিবীতে ঘটে চলা সমস্ত রকম ঘটনা আমরা সহজেই দেখি সোশ্যাল মিডিয়ায়। এমন বহু বিষয় বা দৃশ্য ভাইরাল হয়, যা সাময়িক ভাবে আমাদের মনকে আপ্লুত করে তোলে। মনের আবেগকে পোস্টটিতে একটি লাভ বা ওয়াও রিয়্যাক্ট ও শেয়ারের মধ্য দিয়ে প্রকাশ করে মন ভরাই আমরা।

ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায়, বিশেষ করে ফেসবুক প্ল্যাটফর্মে ভাইরাল হয়েছে এক অপরূপ দৃশ্য। ভারতের জাতীয় পাখি ময়ূরকে সাধারণ ভাবে আমরা ছবিতে বা খুব বেশি হলে চিড়িয়াখানায় দেখে থাকি। ময়ূরের পেখমের সৌন্দর্য নিয়ে কবিরা মেতে থাকেন সৃষ্টিসুখের উল্লাসে। কিন্তু ময়ূরের সেই পেখম মেলার সময়ের খুঁটিনাটি দৃশ্যটি সাধারণ ভাবে ক্যামেরা-বন্দী করা খুব কঠিন কাজ। ভাইরাল দৃশ্যটিতে দেখা যাচ্ছে কোনো একটি চিড়িয়াখানায় ময়ূরের পেখম মেলার নৈস্বর্গীক সৌন্দর্যটি। মাত্র ১৯ সেকেন্ডের ক্লিপটিতে ময়ূরের পেখম মেলার দৃশ্যটি দেখে জুড়িয়ে যাচ্ছে নেটিজেনদের দুইচোখ। পেখম যতই খুলছে, ততই চোখ ঢেকে যাচ্ছে সোনালী আভাযুক্ত মেরুন রঙের ছটায়। কে কল্পনা করতে পারেন, ময়ূর তার ওইটুকু শরীরের পেখম মেলে ধরলে সেই আকার গ্রাস করে নিতে পারে আশেপাশের অনেকটা অংশকেই। পেখম মেলার দুর্লভ ভিডিওটি রইল আপনাদের জন্য।

whatsapp logo