whatsapp channel

শ্রীকৃষ্ণের আশীর্বাদে সংসারে শান্তি ফিরবে বিশেষ মন্ত্র জপে, জানুন কিভাবে

ষোড়শ শতাব্দীতে চৈতন্য মহাপ্রভু ভক্তি আন্দোলন করেছিলেন। তার আন্দোলনের মূল মন্ত্র এর তিনটি মূল শব্দ ছিল হরে, কৃষ্ণ এবং রাম। বৈষ্ণব উৎপত্তি অনুসারে হরে শব্দটিকে ভগবান বিষ্ণুর অপর নাম হরির…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

ষোড়শ শতাব্দীতে চৈতন্য মহাপ্রভু ভক্তি আন্দোলন করেছিলেন। তার আন্দোলনের মূল মন্ত্র এর তিনটি মূল শব্দ ছিল হরে, কৃষ্ণ এবং রাম। বৈষ্ণব উৎপত্তি অনুসারে হরে শব্দটিকে ভগবান বিষ্ণুর অপর নাম হরির সঙ্গে সম্বন্ধসূচক হিসাবে ব্যবহার করা হয়েছে। হরি কথাটির অর্থ হলো যিনি জাগতিক মোহ মুক্ত করেন। হরি রাম শব্দটির রাম নামটিকে কখনো কখনো কৃষ্ণের আরেক নাম রাধারমন হিসেবেও ব্যক্ত করা হয়েছে আবার রামায়ণের রাম হিসেবেও উল্লেখ করা হয়। আবার কোন কোন ক্ষেত্রে বলরামের থেকে রাম শব্দটি নিয়েও এর ব্যাখ্যা দেওয়া হয়।

Advertisements

এই মন্ত্রটি সর্বপ্রথম ১৫০০ খ্রিস্টাব্দের পূর্বে রচিত কলি সন্তরণ উপনিষদে উল্লিখিত করেছে। এই উপনিষদের সঙ্গে কোনো সম্পর্ক নেই। এই গ্রন্থের মত অনুযায়ী এই মন্ত্রটি যদি জোরে জোরে পাঠ করা যায় তাহলে কলিযুগের কুপ্রভাব থেকে দূর হওয়া যায়।

Advertisements

প্রতিদিন সকালবেলা ঘুম থেকে উঠে এবার সন্ধ্যাবেলায় শুদ্ধ কাপড়ে বলুন ‘হরে কৃষ্ণ হরে কৃষ্ণ/কৃষ্ণ কৃষ্ণ হরে হরে/ হরে রাম হরে রাম/রাম রাম হরে হরে।’ প্রতিদিন এই মন্ত্র জপ করলে মানসিক দিক থেকে শান্তি পাওয়া যায়। মানসিক শান্তি পেলেই শারীরিক সমস্ত দুঃখ কষ্ট দূর হয়ে যায়। একটু শান্তির খোঁজে একটু মানসিক মুক্তি লাভের আশায় প্রতিদিন এই মন্ত্র জপ করুন।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media