whatsapp channel

যৌ’বন ধরে রাখতে শিল্পা শেট্টির মতো আ’পনিও বানিয়ে খান এই স্পেশাল চা

এক কাপ চায়ের ক'তখানি ক্ষমতা সেই সম্পর্কে এক'টি বিশেষ ধারনা দিয়ে রাখা ভালো। আ'জকাল গ্রিন-টি এর রমরমা খুব বেশি, তবে সেটি যথেষ্ট দামি হওয়ায় সক'লের পক্ষে কেনা সম্ভব নয়। আ'জ…

Avatar

HoopHaap Digital Media

Updated on:

এক কাপ চায়ের ক’তখানি ক্ষমতা সেই সম্পর্কে এক’টি বিশেষ ধারনা দিয়ে রাখা ভালো। আ’জকাল গ্রিন-টি এর রমরমা খুব বেশি, তবে সেটি যথেষ্ট দামি হওয়ায় সক’লের পক্ষে কেনা সম্ভব নয়। আ’জ যে রেসিপি আ’পনাদের সঙ্গে শেয়ার করব তা খেতেও ভালো এবং এটি পান করলে আ’পনিও থাকবেন ফিট ও তরতাজা।

বলিউড অ’ভিনেত্রীদের মধ্যে ফিটনেস ধরে রাখতে পেরেছেন যারা, তাদের মধ্যে শিল্পা শেট্টি অন্যতম। ৪৪ বছর বয়সী এই অ’ভিনেত্রী নানা সম্ভাব্য উপায়ে ফিটনেসকে নতুনভাবে সংজ্ঞায়িত ক’রেছেন।

সারা বছরই তিনি তার শরী’রচর্চার নানা ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভক্তদের সঙ্গে শেয়ার ক’রেন। সেখানে যোগব্যায়াম, খাবার, শরীরচর্চা, রূপচর্চার বিভিন্ন টিপস দিয়ে থাকেন।

এবার তিনি তার ফিটনেসের গো’পন ডিটক্সের রেসিপি জানিয়েছেন। শিল্পা শেট্টি দুপুরে এবং রাতের খাবারের পর এটি পান ক’রেন। স্বাস্থ্যকর খা’বারের পাশাপাশি তিনি এই সিসিএফ ডিটক্স পান করেন। সিসিএফ ডিটক্স বা চা হলো জিরা, ধনিয়া এবং মৌরি বীজের তৈরি স্বাস্থ্যকর পা’নীয়।এই তিন উপাদানেই শ’রীর হবে ফিট।

এই উপাদানগুলো সব রান্নাঘরেই পাওয়া যাবে। খুব সহজেই তৈরি করে পান করতে পারবেন। এটি আপনাকেও এই অ’ভিনেত্রীর মতো ফিট রাখতেও সহায়তা করবে। জিরা, ধনিয়া এবং মৌরি সুগন্ধযুক্ত এবং স্বাস্থ্যকর মশলা। এগুলো সাধারণত খাবারের স্বাদ বাড়াতে ব্যবহার করা হয়। এই চা আ’পনার হজমে সহায়তা করবে, বর্জ্য অপসারণ ক’রে এবং শরীরের প্রয়োজনীয় জিনিসকে নিয়ন্ত্রণ করে। এছাড়াও বদহজম, পেট ফাঁপা থেকে মুক্তি দেয় এটি। এটি চর্বি গলিয়ে ওজন কমাতে সহায়তা করে।

কীভাবে বানাবেন এই ডিটক্স চা?

এ’কটি হাঁড়িতে প্রয়োজন মতো পানি নিয়ে আধা চা চামচ করে জিরা, ধনিয়া এবং মৌরি দিয়ে দিন। এ’গুলো একটু ছেঁচে অথবা আস্তই ব্যবহার করতে পারেন। এর সঙ্গে দারুচিনি এবং আ’দাও মিশাতে পারেন। কিছুক্ষণ ফুটিয়ে নিন। নামিয়ে ছেঁকে কাপে ঢালুন। এবার কি’ছুটা মধু মিশিয়ে পান করুন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media