whatsapp channel

Viral Video: এইভাবেই ঝিনুক থেকে বের করা হয় মুক্তো, ভিডিও ফাঁস সোশ্যাল মিডিয়ায়

এমন একটি ঝিনুক খুঁজে পেলাম না যাতে মুক্তো আছে, কথাটা কিন্তু একেবারে সত্যি কথা নয়, সমস্ত ঝিনুকের ভেতরে মুক্তো পাওয়া না গেলেও, একটি ঝিনুকের মধ্যে যে অনেকগুলি মুক্তোর সন্ধান পাওয়া…

Avatar

HoopHaap Digital Media

এমন একটি ঝিনুক খুঁজে পেলাম না যাতে মুক্তো আছে, কথাটা কিন্তু একেবারে সত্যি কথা নয়, সমস্ত ঝিনুকের ভেতরে মুক্তো পাওয়া না গেলেও, একটি ঝিনুকের মধ্যে যে অনেকগুলি মুক্তোর সন্ধান পাওয়া যেতেই পারে আপনার যদি ভাগ্য ভালো থাকে। সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে দেখা গেছে, এক মুক্তো সন্ধানকারী মানুষ একটি ঝিনুকের ভেতর থেকে বেশ কয়েকটি মুক্তো টপাটপ বার করে নিচ্ছেন।

আপনারও কি কখনো সমুদ্রের ধারে বসে ঝিনুকের ভেতর থেকে এমন মুক্তো খুঁজতে ইচ্ছা করে? ইচ্ছা করলেও সাধারণ মানুষের পক্ষে ঝিনুকের মধ্যে থেকে মুক্তো খুঁজে পাওয়া খুব একটা সহজ ব্যাপার নয়। সামনের নীল সমুদ্রের জলরাশি আর আপনি বালিয়াড়িতে বসে বসে ঝিনুকের কয়েকটা খোলা আপনার কালেকশনে রাখতে পারেন কিন্তু গোটা একটা ঝিনুকের ভেতর থেকে মুক্তো খুজে পাওয়া সেসব গল্পকথায় সম্ভব।

এর জন্য ঝিনুক চাষ করে ব্যবসায়ীরা সেই চাষ করা ঝিনুকের ভেতর থেকেই পাওয়া যায় অমূল্য রতন। এছাড়াও মাছ সমুদ্র গিয়েও মাঝিরা ঝিনুক সংগ্রহ করে যেখান থেকে তারা খুব সহজেই পেয়ে যেতে পারে মুক্তো। সম্প্রতি ইনস্টাগ্রামে এই ভিডিওটি ভাইরাল হয়েছে। এখানে দেখা গেছে, একজন ব্যক্তি একটি ঝিনুক থেকে টপাটপ মুক্ত সংগ্রহ করছেন।

দেখে নিন ভিডিওটি-»

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media