Hoop Life

Hair Care With Alovera: অ্যালোভেরা দিয়ে এই ৩’টি উপায়ে কোমল ও ঘন হবে চুল

চুল কে ঘন কালো সুন্দর করতে ব্যবহার করতে পারেন অ্যালোভেরা জেল। এর জন্য একটি এলোভেরা গাছের পাতা কেটে তার থেকে জেল বার করে নিতে হবে। জেল বার করে খুব ভালো করে ফুটিয়ে নিতে পারেন, তাহলেই কিন্তু এটি ব্যবহারের জন্য একেবারেই উপযুক্ত হয়ে যাবে।

১) তবে এই জেলের সঙ্গে যদি সামান্য পরিমাণে ভাত ফুটিয়ে নিতে পারেন, আর এই ভাত আর অ্যালোভেরা জেল যদি একসঙ্গে মাথায় খুব ভালো করে ম্যাসাজ করে লাগিয়ে বেশ খানিকক্ষণের জন্য রেখে শ্যাম্পু করে নিতে পারেন, তাহলে আর আলাদা করে পার্লারে গিয়ে চুল স্ট্রেট করতে হবে না দু একদিন ব্যবহার করে নিজেই নিজের পরিবর্তন বুঝতে পারবেন।

২) অ্যালোভেরা জেল এর সঙ্গে খুব ভালো করে মিশিয়ে নিতে পারেন দুই টেবিল চামচ কফি পাউডার। এটিই আপনার চুলকে খুব সুন্দর ভাবে ভেতর থেকে পরিষ্কার করতে সাহায্য করবে। গরমকাল আসছে অনেক সময় শুধু শ্যাম্পুতে চুল পরিষ্কার করা যায় না, এটি দিয়ে খুব ভালো করে চুলের ভেতরে ভেতরে ম্যাসাজ করুন তবে খেয়াল রাখবেন কোনভাবেই যেন আঙ্গুলের নখ না লেগে যায়, তাহলে কিন্তু ইনফেকশন বেড়ে যেতে পারে।

৩) যদি কোন কিছুই হাতের কাছে না থাকে তাহলে অ্যালোভেরা জেলকে খুব সামান্য পরিমাণে গরম করে তার মধ্যে কয়েক ফোঁটা নারকেল তেল মিশিয়ে নিন। তেল খুব বেশি পরিমাণে দেবেন না, তাহলে শ্যাম্পু অনেক বেশি পরিমাণে দিতে হবে যা কিন্তু চুলের জন্য একেবারেই ভালো না। যতটুকু প্রয়োজন ততটুকু তেল দিয়ে খুব ভালো করে চুলটাকে ম্যাসাজ করে শ্যাম্পু করে ফেলুন দেখবেন আপনার চুল কত সিল্কি হয়ে যাবে।

উপকারিতা –

১) খুব সুন্দর পরিষ্কার, ঝকঝকে, কালো, কুচকুচে করতে সাহায্য করে উপরের তিনটি উপাদান।

২) খুশকির হাত থেকে রক্ষা পেতে সাহায্য করে উপরে তিনটি হেয়ার প্যাক। আপনার যদি মাথায় অতিরিক্ত পরিমাণে খুশকি হয়, তাহলে অবশ্যই এটি ব্যবহার করতে পারেন।

৩) চুল যদি নরম সুন্দর করতে চান, তাহলে ওপরের এই মিশ্রনের মধ্যে যে কোন একটি সপ্তাহে অন্তত দুদিন ব্যবহার করুন তাহলেই দেখবেন আপনার চুল পড়ে যাওয়ার সমস্যা অনেকখানি চলে গেছে।