Hoop Viral

Viral: ‘আমি কলকাতার রসগোল্লা’, গোলাপি শাড়িতে বিনুনি দুলিয়ে দুর্দান্ত নাচ সুন্দরী যুবতীর, প্রশংসা নেটদুনিয়ায়

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কত কিছুইনা ভাইরাল হয়। কখনো নাচ, কখনো গান, কখনো আবৃত্তি, কখনো আবার আঁকা মানে আপনার মধ্যে যদি এক্সট্রা কারিকুলাম এক্টিভিটিজ অসামান্য প্রতিভা থাকে, তাহলে কিন্তু আপনি সোশ্যাল মিডিয়া মাধ্যমে পৌছে যেতে পারেন বহু মানুষের কাছে। আমরা অনেক সময় এগুলোকে বাদ দিয়ে পড়াশোনা কে বেশি গুরুত্ব দি। কিন্তু পড়াশোনার পাশাপাশি যদি প্রত্যেকটা শিশুর মনে এক্সট্রা কারিকুলাম এক্টিভিটিজকে জাগানো যায়, তাহলে কিন্তু পড়াশোনার পাশাপাশি তাদের কোন দিকে বেশি ঝুঁকে আছে সেটাও আপনি বুঝতে পারবেন।

শিল্পকলাকেও এগিয়ে নিয়ে যাওয়ার নতুন প্রজন্মের কিন্তু একটি কর্তব্য হওয়া উচিত। কারণ এখন পড়াশোনার চাপে নাচ, গান, আঁকা সমস্ত তাই যেন বন্ধ হতে বসেছে। কোনোটাই বন্ধ হওয়া উচিত না। পড়াশোনা শিক্ষার পাশাপাশি এই সবগুলোকে এগিয়ে নিয়ে যাওয়া উচিত, আমাদের নতুন প্রজন্মের। একেই অনেকটা স্বাভাবিক করে দিয়েছে সোশ্যাল মিডিয়ার নানান প্লাটফর্ম, ফেসবুক, ইউটিউব, ইন্সটাগ্রাম এর মাধ্যমে। ছোট ছোট ছেলেমেয়েরা তাদের অসাধারণ প্রতিভা প্রকাশ করার সুযোগ বাড়ছে।

সব সময় ইন্টারনেট বা সোশ্যাল মিডিয়া খারাপ তা কখনই বলা যায় না, তাকে যদি খারাপ ভাবে ব্যবহার করা যায় সে অবশ্যই খারাপ, কিন্তু এর ভালো দিক অনেক আছে। এর ভালো দিক আমরা বুঝতে পেরেছিলাম করোনার সময় যখন সমস্ত মানুষ কার্যত ঘরে বন্দী হয়ে বসেছিল, তখন কিন্তু এই একটি মুঠোফোনে আমাদের অনেকটা মন ভালো রাখতে সাহায্য করেছিল। করোনার সময় উঠে এসেছে অনেক উঠতি প্রতিভা। যারা কিন্তু পরবর্তীকালে তাদের প্রতিভা দিয়ে রোজগারের একটি মাধ্যম খুঁজে পেয়েছেন।

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে যে ভিডিওটি ফেসবুকের মাধ্যমে সকলের মাঝখানে দিয়ে দেওয়া হয়েছে। ফেসবুক পেজের দাম ‘চিত্রায়ন’। এই ভিডিওটি পৌঁছে গেছে প্রায় সাত মিলিয়ন মানুষের কাছে তাহলে বুঝতে পারছেন, ভিডিওটিতে কি অসাধারণ নাচ নেচেছে এক যুবতী। যুবতীর পরনে রয়েছে গোলাপি শাড়ি আর শাড়ির সঙ্গে মানানসই রয়েছে তার অসাধারণ বিনুনি রেললাইনের ওপর তার অসাধারণ নাচ মানুষকে সত্যি বড্ড ভালোবাসি আছে। এই গানের জন্য তিনি বেছে নিয়েছেন ‘আমি কলকাতার রসগোল্লা’ নামের সেই বিখ্যাত গান। সত্যি তাকে দেখতেও ঠিক রসগোল্লার মত মিষ্টি লাগছে। ভিডিওটি শেয়ার করার পরে চিত্রায়ন পেইজ থেকে উপরে ক্যাপশনে লেখা হয়েছে, ‘পুরো ঝড় তুলে দিয়ে গেল, এমন সুন্দর নাচের ঝড়ে উড়িয়ে নিয়ে গেল। অসাধারণ উপস্থাপনা আপনার কাছে কেমন লাগলো? নাচে বিজয়া পরমানিক। ধুবুলিয়া, নদীয়া।’ দেখে নিন অসাধারণ ভিডিও –