whatsapp channel

Amrela Girl: ভুল ‘আমব্রেলা’ বানানের ফল ভুগতে হচ্ছে গোটা পরিবারকে, মুখ খুললেন HS ফেল সুদীপ্তার বাবা

তাহলে কি আত্মহত্যাই এক মাত্র পথ??? উচ্চমাধ্যমিকের নির্বাচনী পরীক্ষায় রাষ্ট্রবিজ্ঞানে সুদীপ্তা লেটার মার্কস পায় অথচ ইংরাজিতে ফেল। এরপরেই স্কুলের মধ্যেই প্রতিবাদে বসেন ছাত্রী সুদীপ্তা সহ বাকি উচ্চমাধ্যমিক ফেল ছাত্রীরা। সেইসময়…

Avatar

তাহলে কি আত্মহত্যাই এক মাত্র পথ???

উচ্চমাধ্যমিকের নির্বাচনী পরীক্ষায় রাষ্ট্রবিজ্ঞানে সুদীপ্তা লেটার মার্কস পায় অথচ ইংরাজিতে ফেল। এরপরেই স্কুলের মধ্যেই প্রতিবাদে বসেন ছাত্রী সুদীপ্তা সহ বাকি উচ্চমাধ্যমিক ফেল ছাত্রীরা। সেইসময় তাকে জিজ্ঞাসা করা হয় আমব্রেলা বানান। ওই ছাত্রীটি ভুল বানান বলে। এরপরেই সেই ভিডিও হুহু করে ছড়িয়ে যায় নেট মাধ্যমে। সুদীপ্তা’র নাম হয়ে যায় ‘আম্রেলা দিদি’।

এই মুহূর্তে গোটা পরিবার নাজেহাল শুধুমাত্র ‘আমব্রেলা’ বানানের জন্য। সুদীপ্তা’র গোটা পরিবারের লোকজনেরা বাড়ি থেকে কোথাও যেতে পারছেন না। সকলেই বলছেন, “ওই দেখ আমব্রেলা দিদির বাবা যাচ্ছেন।” ট্রোলিং এর পর ট্রোলিং। বানান ভুলের খেসারত দিচ্ছে গোটা পরিবার।

এককথায়, নদিয়া নিবাসী সুদীপ্তা বিশ্বাস এখন ‘আমব্রেলা দিদি’। ঘর থেকে বেরোলেই রব ‘আমব্রেলা দিদি’। এর মধ্যে সুদীপ্তার বাবা জানায় যে এই বানানকে কেন্দ্র করে নানান জটিলতা তৈরি হয়েছে ঘরে ও বাইরে। এমনকি নিজের আত্মীয় প্রতিবেশীরা খারাপ মন্তব্য করছেন বলে জানিয়েছেন তিনি। আত্মীয়দের দাবী এই যে মেয়েকে পড়াশোনা শেখাতে পারেননি।

এদিন, সুদীপ্তার বাবা এও বলেন যে তিনি ইউটিউবে ভিডিয়োটা দেখেছেন। এবং ওখানে এক সাংবাদিক মেয়েকে বলেছে ‘আমবেলা’ বানান করতে। তাই মেয়েই ওই বানান করেছে। ওকে যদি বলত ‘আমব্রেলা’ বানান করতে তাহলে হয়তো ঠিক বলত। সুদীপ্তার বাবার কথায় তার মেয়ে ঠিক উত্তর দিয়েছিল। ইতিমধ্যে, ব্যাপারটি ক্রাইম বিভাগে অভিযোগ হিসেবে যেতে চলেছে। তবে, সুদীপ্তার বাবা এও বলেছেন যে তার মেয়ে দুবার আত্মঘাতী হতে চেয়েছিল এই সব বাজে ট্রোলিং-এ নাজেহাল হয়ে।

কি হবে যদি মেয়েটি আত্মহত্যা করে? বানান ভুল আমরা কম বেশি প্রত্যেকেই করি। যারা লেখালেখি করেন, তারাও কি বানান ভুল করেন না? তার জন্য যেন কোন মায়ের বাবার কোল খালি না হয় সেটা দেখার দ্বায়িত্ব আমাদের প্রত্যেকের।

whatsapp logo