whatsapp channel

Antiaging Skin Care: যেতে হবেনা পার্লারে, সম্পূর্ণ ঘরোয়া রূপচর্চার মাধ্যমে কমিয়ে ফেলুন বয়স

বয়স হলে, আমাদের মুখে নানান রকমের বলিরেখার আঁকিবুকি কাটতে দেখতে পাওয়া যায়, কিন্তু আপনি কি জানেন? বাড়িতে থাকা কয়েকটা সহজ পদ্ধতি আর জীবন যাপনকে একটু পাল্টালেই আপনি আপনার যৌবনকে ধরে…

Shreya Chatterjee

Shreya Chatterjee

বয়স হলে, আমাদের মুখে নানান রকমের বলিরেখার আঁকিবুকি কাটতে দেখতে পাওয়া যায়, কিন্তু আপনি কি জানেন? বাড়িতে থাকা কয়েকটা সহজ পদ্ধতি আর জীবন যাপনকে একটু পাল্টালেই আপনি আপনার যৌবনকে ধরে রাখতে পারবেন, এমন কিছু খাবার আছে যা খেলে আপনি কোনদিন বুড়ি হবেন না। ভাবলেই অবাক লাগবে, বয়স বেড়ে যাচ্ছে কিন্তু আশেপাশের লোক দেখে কিছুতেই বুঝতে পারবে না।

তবে এর জন্য জীবনযাত্রায় অনেক বেশি পরিবর্তন আনতে হবে না হলে কিন্তু খুব অল্প বয়সেই অকাল বার্ধক্য দেখা যাবে, যা কিন্তু আমাদের কারোরই দেখতে খুব একটা ভালো লাগবে না। চামড়া ঝুলে যাবে, অনেক বয়সও বেশি লাগবে, চুল উঠে যাবে। এই সমস্ত কিছু করার আগে দেখে নিন কিভাবে নিজেকে প্রতিদিন বেশ কয়েকটা জিনিস দিয়ে যদি যত্ন করতে পারেন এবং এই জিনিসগুলো খুব সহজেই আপনি আপনার বাড়িতেই পেয়ে যাবেন, তাহলেই কিন্তু আপনি আপনার বার্ধক্যকে একেবারে হাতের মুঠোয় হয়ে রাখতে পারেন।

১) আমরা অনেকেই জানি না, গাজর আমাদের ত্বক সুন্দর করতে সাহায্য করে। তাই প্রতিদিন গাজরের রস অথবা স্যালাড হিসেবে গাজর খেতে পারেন, গাজর কিন্তু ত্বকের রঙ পরিষ্কার করতে সাহায্য করে ভেতর থেকে।

২) ত্বক ভালো রাখতে সপ্তাহে অন্তত খেতে পারেন পাকা পেঁপে। পাকা পেঁপে কিন্তু আমাদের ত্বক সুন্দর ও পরিষ্কার করতে সাহায্য করে পাকা পেঁপে শরীরের ভেতরে থাকা জমা টক্সিন সহজে বার করে লিভারকে ভালো দেখে আপনার ত্বককে ভেতর থেকে উজ্জ্বল করবে।

Antiaging Skin Care: যেতে হবেনা পার্লারে, সম্পূর্ণ ঘরোয়া রূপচর্চার মাধ্যমে কমিয়ে ফেলুন বয়স

৩) যদি অতিরিক্ত মুখের ব্রণ বেরোয়, তাহলে চালকুমড়োর রোজ সকালে খালি পেটে খান। তার দু ঘন্টা পরে কিছু খাবে না। আমাদের শরীরকে টক্সিন বের করতে সাহায্য করে। তাকে সুপারফুড বলা হয়। এছাড়া চালকুমড়োর মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে পজিটিভ এনার্জি, তারপরও যদি নিয়মিতভাবে পান করতে পারেন তাহলে দেখবেন, আপনার ত্বক পরিষ্কার ঝকঝকে হয়ে গেছে।

৪) ত্বক ভালো রাখতে সাহায্য করে বাঁধাকপি। যদিও এখন বাঁধাকপি খুব একটা পাওয়া যায় না। তবে শীতকালে যখন প্রচুর পরিমাণে বাঁধাকপি বাজারে পাওয়া যাবে, তখন বাঁধাকপি খেতে পারেন, বাঁধাকপির স্যালাড হিসেবে অথবা বাঁধাকপির স্যুপ এর মধ্যে দিয়ে দেখবেন। আপনার ত্বক সত্যিই ভালো হবে এবং ভেতর থেকে ভালো হবে।

৫) প্রতিদিন প্রথম পাতে পড়ুক করলা। করলা আমাদের রক্ত পরিষ্কার করতে সাহায্য করে, বা যদি সম্ভব হয় সপ্তাহে তিনদিন করলার রস পান করতে পারেন। এতেও কিন্তু আপনার ত্বক ভেতর থেকে পরিষ্কার হবে।

Antiaging Skin Care: যেতে হবেনা পার্লারে, সম্পূর্ণ ঘরোয়া রূপচর্চার মাধ্যমে কমিয়ে ফেলুন বয়স

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক