Bengali SerialHoop Plus

Shruti Das: স্বর্ণেন্দু নয়, জামাই হিসেবে এই অভিনেতাকে পছন্দ ছিল শ্রুতির মায়ের

‛ত্রিনয়নী’ হোক বা ‘দেশের মাটি’ দুই ধারাবাহিকেই বেশ যশ-খ্যাতি অর্জন করেছেন অভিনেত্রী শ্রুতি দাস। তাঁর ধারাবাহিক জীবনের সাথে সাথে বাস্তব জীবনের প্রতিও আকৃষ্ট হয়ে পড়েছিল নেটপাড়া। এমনকি শ্রুতির মনের মানুষকে নিয়েও সরব হয়েছিল অনুরাগীরা। পরিচালক স্বর্ণেন্দু সমাদ্দারের সাথে শ্রুতির সম্পর্ক নিয়ে অনেক অস্বস্তিবোধও করেছিলেন নেটনাগরিক। এমনকি শ্রুতির মাও জামাই হিসেবে বিশেষ পছন্দ করতেন না স্বর্ণেন্দুকে।

উল্লেখ্য, শ্রুতির বয়স ২৫ এবং স্বর্ণেন্দু বয়স ৪০ হওয়ায় শ্রুতির মা একদমই চাননি তাঁকে জামাই করতে। কথায় আছে বাঙালি মতে বিয়ে করতে গেলে বয়স একটি মুখ্য বিষয়বস্তু হলেও ভালোবাসা কিন্তু বাঁধা মানে না। সেটাই প্রমাণ করেছিলেন দুজনে। এবং প্রকাশ্যে স্বর্ণেন্দুর সাথে ভালোবাসার মেলবন্ধনের কথা কবুলও করেছেন শ্রুতি। শ্রুতির অভিনয় জীবনের প্রথম পরিচালক ছিলেন স্বর্ণেন্দু সমাদ্দার। আর সেখান থেকেই প্রেম পরিচালনার সূত্রপাত।

স্বর্ণেন্দুর বিষয়ে কি বক্তব্য শ্রুতির মায়ের?
অভিনেত্রী জানিয়েছেন, “জামাই হিসেবে গৌরবকে পছন্দ করতেন মা, সেই শুনে মুখ ভার করে বসে থাকতেন স্বর্ণেন্দু। মন খারাপ হতো ওর। বেশ ভালো মতোই বুঝতে পারতাম ওর ব্যবহারে। আমাকে বলতো আমি তো জোর করে জুড়ে বসেছি। গৌরবকেই ভালোবাসেন মা।” তিনি আরও বলেন, “এমনও হয়েছে স্বর্ণেন্দু আমার মাকে আমার কথা জিজ্ঞেস করেছে। আমার মা উত্তর দিত আমার জামাইয়ের সঙ্গে খেতে বসেছে। তখন মা তো আসলে জানতই না আমার ও স্বর্ণের সম্পর্কের কথা।”

গৌরবের সাথে কেমন সম্পর্ক শ্রুতির?
শ্রুতির ভাষায়, “আমি আর গৌরব খুব ভালো বন্ধু। কিন্তু ওঁর নতুন ধারাবাহিক শুরু হওয়ার আগে ওকে দেখা করতে বলেছিলাম তাও দেখা করেনি।” ব্যাঙ্গের হাসি হেসে অভিনেত্রী বলেন নতুন নায়িকা পেলে গৌরবের আর অন্যদিকে হুঁশই থাকেনা।

শ্রুতির অভিনয় জীবনের প্রথম ধারাবাহিক ‘ত্রিনয়নী’। সেখানেই শ্রুতির বন্ধু হন নায়ক গৌরব রায় চৌধুরী। ধারাবাহিকের মুখ্য লাভ কাপল নয়ন ও দীপ্ত জুটিকে ভালোবেসেছিলেন অনুরাগী সম্প্রদায়ও। শ্রুতি জানান, ‘দেশের মাটি’ ধারাবাহিকের দিব্যজ্যোতিকে ভাই-এর চোখে দেখেন তিনি। আর এই দুই অভিনেতার মধ্যে গৌরবের সঙ্গে শ্রুতির বন্ধুত্বটা বেশি।

whatsapp logo