whatsapp channel

Peacock Dance: সোশ্যাল মিডিয়ায় ভাইরাল বিরল প্রজাতির ময়ূর, ভিডিও দেখে মুগ্ধ নেটিজেনরা

সাধারণত আমরা ছোটবেলা থেকে বইয়ের পাতায়, টেলিভিশনের পর্দায় নীল রঙের ময়ূর দেখতে বেশী অভ্যস্ত। কিন্তু আবার অনেক জায়গায় মানে পুরীতে গিয়ে বেড়াতে গিয়ে চিড়িয়াখানায় আমরা সাদা ময়ূর অনেক সময় দেখতে…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

সাধারণত আমরা ছোটবেলা থেকে বইয়ের পাতায়, টেলিভিশনের পর্দায় নীল রঙের ময়ূর দেখতে বেশী অভ্যস্ত। কিন্তু আবার অনেক জায়গায় মানে পুরীতে গিয়ে বেড়াতে গিয়ে চিড়িয়াখানায় আমরা সাদা ময়ূর অনেক সময় দেখতে পাই। কিন্তু সম্প্রতি একটি ভিডিও ভাইরাল (viral video) হয়েছে। যেখানে দেখা যাচ্ছে সেখানে শুধু নীল আর সাদা ময়ূর নয়, নীল সাদা ময়ূরের যুগলবন্দী এবং এর সঙ্গে ময়ূরের গায়ে খয়রি রঙের ছবি রং দেখা যাচ্ছে।

Advertisements

এই ভিডিও একেবারে ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে আর হবে নাই বা কেন। হাজার খুঁজে খুঁজেও এমন ময়ূর খুঁজে পাওয়া কিন্তু সত্যিই খুব বিরল। তবে এই ময়ূর কোথাকার তা বোঝা যায়নি। তবে ভারতবর্ষের বলেই মনে হচ্ছে এক ঝাঁক সাদা নীল এবং খয়রি রঙের ছবি দেওয়া ময়ূর ঘুরে বেড়াচ্ছে সত্যিই সাধে কি আর ময়ূরকে জাতীয় পাখি নামকরণ করা হয়েছে। কোন রকম ভাবে পেখম তোলে না, না তুলেও দেখতে একেবারে অনবদ্য লাগছে।

Advertisements

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কত কিছুইনা ভাইরাল হয়। বিশেষ করে এই ধরনের মনোরম দৃশ্য ভাইরাল হওয়া সত্যি কোন ব্যাপার নয়, আগেকার দিনে এই ধরনের দৃশ্য দেখার জন্য টেলিভিশনের পর্দায় অপেক্ষা করতে হতো। তার একটা সময় ছিল। সব সময় আমি আপনি টেলিভিশনের পর্দায় চোখ রাখলেই আপনার ইচ্ছা মতন জিনিস দেখতে পেতেননা। কিন্তু বর্তমানে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আপনি কিন্তু আপনার ইচ্ছা মতন জিনিস খুললেই দেখতে পারেন।

Advertisements

জাতীয় পাখি ময়ূরের(National bird)এমন রাজকীয় রঙের বাহার এর আগে কেউ কোনদিন দেখেছে বলে তো মনে হয়না। আলাদা আলাদা করে সাদা, নীল দেখা যায় কিন্তু এমন রঙেরমেলায় বাহারি ময়ূর এর আগে কারোর চোখে পড়েনি একথা হলফ করে বলা যায়, তাই তো কমেন্টে প্রত্যেকেই লিখেছেন তারা অবাক হয়ে অত সুন্দর ময়ূর দেখছেন। দেখে নিন ভাইরাল ভিডিও –

Advertisements

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media