whatsapp channel

Hair Care Tips: চুল নিয়ে হয়রানির শিকার, শসার রসের টোটকা দিয়ে বাজিমাত করুন এইভাবে

আপনি কি জানেন চুলের যত্নে শসা কতখানি উপকারী? চুল কি একেবারে রুক্ষ শুষ্ক হয়ে গেছে? চুলের সেই আগের সুন্দরভাবে একেবারে হারিয়ে গেছে? ব্যবহার করুন শসা শুনতে অবাক লাগলেও চুলের যত্নে…

Avatar

আপনি কি জানেন চুলের যত্নে শসা কতখানি উপকারী? চুল কি একেবারে রুক্ষ শুষ্ক হয়ে গেছে? চুলের সেই আগের সুন্দরভাবে একেবারে হারিয়ে গেছে? ব্যবহার করুন শসা শুনতে অবাক লাগলেও চুলের যত্নে অসাধারণ কাজ তাই এই শসার রস। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) প্রতিদিন নিয়ম করে সকালবেলা উঠে শসার রস, পাতি লেবুর রসের সঙ্গে একসঙ্গে যোগ করে তা ব্যাবহার করুন, দেখবেন আপনার চুল এবং কত সুন্দর হয়। তাদের ভেতর থেকে আপনি যদি শারীরিকভাবে সুস্থ থাকেন, তাহলে চুল এমনি সুন্দর এবং নরম হবে।

২) সপ্তাহে অন্তত একদিন টক দইয়ের সঙ্গে শসার রস ভালো করে মিশিয়ে মাথায় লাগাতে পারলেই একদিন ব্যবহার করলেই বুঝতে পারবেন, আপনার চুল কত সুন্দর হয়ে গেছে। সবচেয়ে বড় কথা যাদের শুষ্ক রুক্ষ হয়ে গেছে, শক্ত পাটের দড়ির মতন হয়ে গেছে? তারা কিন্তু এই হেয়ার প্যাক টি একদিন লাগাগেলেই বুঝতে পারবেন, আপনার চুল একেবারে নরম হয়ে গেছে।

৩) শসার রসের সঙ্গে কারিপাতা খুব ভালো করে মিশিয়ে নিন। এবার এই মিশ্রণটি স্কাল্পে ভালো করে ঘষে ঘষে লাগিয়ে বেশ কিছুদিন রেখে দিতে পারেন, তাহলে দেখবেন আপনার চুল কত সুন্দর হবে। এই ভাবে শশা দিয়ে করুন চুলের যত্ন। দেখবেন চুল কত সুন্দর ও নরম।

whatsapp logo