whatsapp channel

Lifestyle: ডায়াবেটিস কমাবে রান্নাঘরে থাকা হলুদ, শুধু জানতে হবে খাওয়ার সঠিক পদ্ধতি

বর্তমানে ক্যান্সার পেশেন্ট এর মতই হু হু করে বাড়ছে সুগার পেশেন্ট এর সংখ্যা। ঘরে ঘরে এখন ডায়াবেটিক পেশেন্ট প্রায়ই দেখা যায়। কিন্তু ঘরোয়া কতগুলি টোটকাতেই আপনি এই রোগের হাত থেকে…

Avatar

বর্তমানে ক্যান্সার পেশেন্ট এর মতই হু হু করে বাড়ছে সুগার পেশেন্ট এর সংখ্যা। ঘরে ঘরে এখন ডায়াবেটিক পেশেন্ট প্রায়ই দেখা যায়। কিন্তু ঘরোয়া কতগুলি টোটকাতেই আপনি এই রোগের হাত থেকে বাঁচতে পারেন। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) প্রতিদিন সকালে উঠে এক টুকরো কাঁচা হলুদ আখের গুড়ের সঙ্গে খেতে পারেন। পর পর ১৫ দিন খাওয়ার পরে নিজেই বুঝতে পারবেন। আপনার সুগার কতটা নিয়ন্ত্রণে এসেছে, এর সঙ্গে অবশ্যই হাঁটা হাঁটি করতে হবে। কম মিষ্টি খেতে হবে মানসিক চিন্তা দূর করতে হবে।

২) প্রতিদিন সকালে উঠে এক টুকরো কাঁচা হলুদ ভালো ধুয়ে দিয়ে জলের মধ্যে ১৫ মিনিট ধরে ফুটিয়ে ছেঁকে নিয়ে এই জল থেকে পান করুন। দেখবেন আপনার সুগার অনেকটা নিয়ন্ত্রিত হয়েছে।

৩) প্রতিদিন সকালে হলুদ দিয়ে গোলমরিচ খেলে সুগার কন্ট্রোল হবে। তবে এর পাশাপাশি হাঁটা হাঁটি করতে হবে। চিকিৎসক এর পরামর্শ নিতে হবে। ১৫ দিন খাওয়ার পরে বুঝতে পারবেন যে সুগার কিছুটা হলেও নিয়ন্ত্রিত।