whatsapp channel

Skin Care Tips: রাতে ঘুমোনোর আগে এই ৫টি কাজ করুন, বয়স বাড়লেও ত্বক থাকবে যৌবন

বয়স বাড়ার সাথে সাথে ত্বকের ইলাস্টিসিটি কমে যায়, অর্থাৎ ঝুলে গিয়ে বুড়ো দেখায়, কিন্তু আপনি রাতে কতগুলো নিয়ম যদি ফলো করতে পারেন, তাহলে কিন্তু আপনি আপনার অকালবার্ধক্য থেকে নিজেকে বাঁচাতে…

Avatar

বয়স বাড়ার সাথে সাথে ত্বকের ইলাস্টিসিটি কমে যায়, অর্থাৎ ঝুলে গিয়ে বুড়ো দেখায়, কিন্তু আপনি রাতে কতগুলো নিয়ম যদি ফলো করতে পারেন, তাহলে কিন্তু আপনি আপনার অকালবার্ধক্য থেকে নিজেকে বাঁচাতে পারবেন। দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে নিন কিভাবে আপনি রাত্রিবেলা পাঁচটি স্টেপ ফলো করেই আপনার ত্বককে বুড়ো হয়ে যাওয়ার হাত থেকে বাঁচাতে পারবেন। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) রোজ রাত্রিবেলা শুতে যাবার সময় মুখ গরম জলে হাল্কা করে ধুয়ে নিয়ে সামান্য নারকেল তেল দিয়ে ম্যাসাজ করে শুয়ে পড়ুন, এতে কিন্তু অসাধারণ একটি উপাদান।

২) রোজ রাত্রিবেলা শুতে যাবার সময় সামান্য গ্লিসারিন এবং গোলাপজল ভালো করে মিশিয়ে মিশ্রণটি মুখে ভালো করে লাগিয়ে শুয়ে পড়ুন।

৩) আপনি কি জানেন আপনার ত্বক ভালো রাখতে সাহায্য করে গ্রিন টি। গ্রিন টি পান করার সাথে সাথে প্রতিদিন রাত্রে শুতে যাবার সময় একটুখানি গ্রিন-টি তুলোর মধ্যে ভিজিয়ে রেখে শুয়ে পড়ুন।

৪) আপনি কি জানেন আপনার ত্বক টানটান রাখতে সাহায্য করে কাঁচা দুধ। রাতে শুতে যাবার সময় যদি সম্ভব হয় কাঁচা দুধের মধ্যে সামান্য নারকেল তেল মিশিয়ে ভালো করে মেখে শুয়ে পড়ুন।

৫) ত্বক টান টান রাখতে সাহায্য করে ভাতের ফ্যান। ভাতের ফ্যান আমরা অনেক সময় ফেলে দিই কিন্তু যদি তুলোয় করে সামান্য লাগিয়ে রেখে রাত্রেবেলা শুতে পারেন, তাহলে আপনার ঝুলে পড়া ত্বক কিন্তু সহজেই টান টান হবে।

whatsapp logo