whatsapp channel

Viral: প্রকাশ্য রাস্তায় ঘোরাঘুরি করছে এক সুবিশাল কুমির, বিরল দৃশ্য দেখতে ভিড় আমজনতার, রইলো ভিডিও

ভারতের একটি গ্রামের প্রকাশ্য রাস্তার মধ্যে ঘুরে বেড়াচ্ছে। এক বিশাল আকারের কুমির যা দেখলে আপনার একেবারে আত্মারাম খাঁচা হয়ে যাবার জোগাড়। মানে ধরো সকালবেলা যদি মর্নিংওয়াকে বেরোনোর বাড়ির সামনে যদি…

Avatar

HoopHaap Digital Media

ভারতের একটি গ্রামের প্রকাশ্য রাস্তার মধ্যে ঘুরে বেড়াচ্ছে। এক বিশাল আকারের কুমির যা দেখলে আপনার একেবারে আত্মারাম খাঁচা হয়ে যাবার জোগাড়। মানে ধরো সকালবেলা যদি মর্নিংওয়াকে বেরোনোর বাড়ির সামনে যদি এত বড় একটা কুমির চোখের সামনে দেখেন, আপনার নিশ্চয়ই এটা দেখে প্রায় হার্ট ফেল হয়ে যাবে। তবে সাধারণত বন্যার কারণে এই ধরনের বন্য জীবজন্তুরা জনবসতির মধ্যে ঢুকে পড়ে। কুমির কিন্তু বেশ হালকা চালে দুলকি চালে সকালবেলা ভ্রমণ করার মতন হাঁটছিল। কিন্তু তার অমন হাঁটা দেখে আপনি ভয় পাবেন কারণ প্রাণীটি হলো কুমির এত বড় একটা হা করলেই সব কটা দাঁত দেখে মনে হয় আপনার হার মাথা চিবিয়ে চিবিয়ে খেয়ে ফেলবে।

আসলে মানুষ কোথাও ভুলে যায় যে এদেরও পৃথিবীতে থাকার একটা সম্পূর্ণ অধিকার আছে। তাই তাদেরকেও থাকতে দিতে হবে সমানে অরণ্য কেটে এদিকে নদী কে বুঝে ফেলে কংক্রিটের জঙ্গল তৈরি করছে। মানুষজন আর এই উন্নতির জন্য এই সমস্ত প্রাণ আজ বিপন্ন হতে চলেছে। তারা জনবসতির মধ্যে ঢুকে পড়ে, তারা হয়তো মানুষের ক্ষতি ইচ্ছা করে করতে চায় না। কিন্তু ভয় পেয়ে তারা মানুষকে এরাম ভাবে ক্ষতি করে ফেলে।

শুধু কুমির নয়, কখনো সাপ কখনো বিষধর নানান রকমের জীবজন্তু রাত এইভাবেই জনবহুল অঞ্চল ঢুকে পড়ে কখনো তারা মানুষের সাথে মৃত্যুবরণ করে। কখনো আবার তারা মানুষের ওপর অতর্কিত আক্রমন করে নিজেদের রক্ষা করার জন্য। এই ধরনের ভিডিও গুলো শুধু যে মানুষকে আনন্দ দেয়। তাই নয়, এই ধরনের শিক্ষামূলক ভিডিও প্রত্যেকের মধ্যে পৌঁছে যাওয়া উচিত। কারণ তা না হলে মানুষ সচেতন হবে না। পৃথিবীতে বসবাসের উপযোগী করে তুলতে হবে এই সমস্ত বন্য প্রাণীদের জন্য মনুষ্য জাতি নয়, এদের অধিকার সমান অধিকার আছে তা মানুষকে মেনে নিতেই হবে দেখে নিন কুমিরের প্রাতঃভ্রমণের সুন্দর দৃশ্য।

দেখে নিন ভাইরাল ভিডিও –

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media