whatsapp channel

Skin Care Tips: দুধের মতো ফর্সা হবে ত্বক, মেনে চলুন এই টিপস

ত্বক হবে দুধের মতন ফর্সা। তার জন্য আপনাকে মেনে চলতে হবে কয়েকটি সহজ টিপস। এই সহজ টিপসগুলো মেনে চললে আপনার গায়ের রং একেবারে ফর্সা হয়ে যাবে। তবে দুধের মতন ফর্সা…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

ত্বক হবে দুধের মতন ফর্সা। তার জন্য আপনাকে মেনে চলতে হবে কয়েকটি সহজ টিপস। এই সহজ টিপসগুলো মেনে চললে আপনার গায়ের রং একেবারে ফর্সা হয়ে যাবে। তবে দুধের মতন ফর্সা করা কখনোই সম্ভব নয়। তবে ত্বকের ঔজ্জ্বল্য বৃদ্ধি করতে অথবা ত্বকের ওপরে হওয়া কালো দাগ ছোপ দূর করতে সাহায্য করবে। সহজেই টিপসগুলো তাই দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন অসাধারণ এই বিউটি টিপস।

Advertisements

প্রথম স্টেপ- অর্ধেকটা আলু করে নিয়ে রস বার করতে হবে। এরপর এর মধ্যে কাঁচা দুধ দিয়ে দিতে হবে। এরপর এই পুরো মিশ্রনটিকে একটি পাত্রের মধ্যে গরম করে নিতে হবে। তারপর একটি ক্রিম বানিয়ে নিতে হবে। এটি দিয়ে প্রথমে মুখে ভালো করে ম্যাসাজ করতে হবে। যদি শুকনো লাগে প্রয়োজন একটা ভিটামিন ই ক্যাপসুল মিশিয়ে নিতে পারেন, ১০ মিনিট রেখে ধুয়ে ফেলতে হবে।

Advertisements

দ্বিতীয় স্টেপ – এরপর গরম জলে স্টিম নিতে হবে দশ মিনিট।

Advertisements

তৃতীয় স্টেপ – বরফের টুকরো নিয়ে খুঁজতে হবে পাঁচ মিনিট ধরে।

Advertisements

চতুর্থ স্টেপ- একটি পাত্রের মধ্যে ২ টেবিল চামচ কাঁচা দুধ, ১ টেবিল চামচ কফি পাউডার, ১ টেবিল-চামচ চিনি ভালো করে মিশিয়ে নিতে হবে। ভালো করে লাগাতে হবে, পাঁচ মিনিট রেখে ধুয়ে ফেলতে হবে।

পঞ্চম স্টেপ – দুটি ভিটামিন ই ক্যাপসুল, এক চামচ নারকেল তেল এবং এক চামচ গ্লিসারিন ভালো করে মিশিয়ে নিয়ে মুখে মাসাজ করতে হবে। ১৫ মিনিট রাখার পরে, হালকা জলে ধুয়ে ফেলতে হবে। তবে তোয়ালে দিয়ে মুছতে হবে না। এইভাবে রেখে দিতে হবে, যাতে এভাবেই শুকিয়ে যায়।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media