Advertisements

এখন তিনিই জনপ্রিয়তার শীর্ষে, অথচ একসময় ববিকে কাজের সুযোগই দেননি এই পরিচালক

Avatar

Nilanjana Pande

Follow

‘সোলজার’-এর মাধ্যমে শুরু হয়েছিল ববি দেওল (Bobby Deol)-এর বলিউড যাত্রা। তথাকথিত নায়কোচিত নন, ববি ছিলেন অন্যদের তুলনায় যথেষ্ট আলাদা। কাঁধ অবধি কোঁকড়া চুল, ঠোঁটে মিষ্টি হাসি অনায়াসেই সকলের নজর কেড়েছিল। এরপর ‘বিচ্ছু’ সহ কয়েকটি ফিল্মের মাধ্যমে ববি ধীরে ধীরে মহিলাদের হার্ট থ্রব হয়ে উঠেছিলেন। কিন্তু আচমকাই তাঁর হাতে কাজ কমতে থাকে। ধীরে ধীরে ববি হারিয়ে যেতে থাকেন অজানার অন্ধকারে। কেন তাঁর সাথে এই ঘটনা ঘটল তা ববি নিজেও জানেন না। তবে তিনি পরিচালক-প্রযোজকদের ফোন করে তাঁদের কাজে কাজ চাইতেন। সুযোগ মিলেছিল অভিষেক বচ্চন (Abhishek Bachchan), জন আব্রাহাম (John Abraham) ও প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra Jonas) অভিনীত ফিল্ম ‘দোস্তানা’-য়। প্রিয়াঙ্কার বসের চরিত্রে ববি অভিনয় করেছিলেন বড় পর্দায়। ‘রেস থ্রি’-তেও অভিনয় করেন তিনি। তবে কোনোটিতেই সেই ভাবে নজর কাড়তে পারেননি।

এরপর হাতে কাজ না থাকার ফলে নামী হোটেলগুলিতে ডিজে হিসাবে কাজ শুরু করেছিলেন ববি। এই কাজে দক্ষ ববির সুনাম তৈরি হলেও রয়ে গিয়েছিল অভিনয়ের খিদে। প্রকাশ ঝা (Prakash Jha) নির্মিত ওয়েব সিরিজ ‘আশ্রম’-এর মাধ্যমে ফিরে এলেন ববি। এই ওয়েব সিরিজের পরপর তিনটি সিজনে তিনি অভিনয় করলেও বড় পর্দা থেকে ডাক পেলেন না। অবশেষে সন্দীপ রেড্ডি ভাঙ্গা (Sandip Reddy Bhanga) একসময়ের বলিউড নায়ককে প্রস্তাব দিলেন ‘অ্যানিম্যাল’-এ আব্রার হকের চরিত্রে অভিনয়ের। কিন্তু সাড়ে তিন ঘণ্টার ফিল্মে মাত্র পনের মিনিটের চরিত্র। সায় দিলেন ববি। পনের মিনিটই ছিল যথেষ্ট।

স্পটলাইট শুষে নিলেন ববি। ঘটে গেল তাঁর বহু প্রতীক্ষিত কামব্যাক। কিন্তু কামব্যাকের মাধ্যমেই সামনে এল ববির জীবনের অজানা কাহিনী। কর্মহীন হয়ে মানসিক অবসাদে ডুবে গিয়েছিলেন তিনি। দিনরাত মদ্যপান করতেন ববি। সংসার চালানোর জন্য তাঁর স্ত্রী তানিয়া (Tania)-র উপার্জনের উপরেই নির্ভর করতেন ববি। সহ্য করতে পারলেন না ববির পুত্র। তিনি একদিন বললেন, তাঁর বাবা কোনো কাজ না করে বাড়িতেই বসে থাকেন ও মায়ের পয়সায় বসে বসে খান। ধাক্কা লেগেছিল ববির মনে। সেদিন বুঝতে পেরেছিলেন, নিজের সাথে তো বটেই, তিনি অবিচার করছেন তানিয়া ও তাঁর পুত্রদের সাথেও। ফলে আজও ববি তাঁর কামব্যাকের কৃতিত্ব দেন তাঁর পুত্রকেই।

এই ঘটনার পর থেকে ধীরে ধীরে নিজেকে বদলাতে শুরু করেন ববি। অক্টোবরের শেষে ‘কফি উইথ করণ’-এ এসেছিলেন ববি। করণ (Karan Johar)-এর সামনে কৌচে বসে স্পষ্ট ভাষায় তিনি বলেছিলেন, সেদিন করণের সাথেও কাজ করতে চেয়েছিলেন ববি। সুযোগ দেননি করণ।

 

View this post on Instagram

 

A post shared by Karan Johar (@karanjohar)

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow