whatsapp channel

Relationship Tips: সম্পর্কে মেনে চলুন এই সহজ নিয়ম, কয়েক বছরের পুরনো স্ত্রীকেও মনে হবে নতুন

নীতিশাস্ত্রে অনেক বিষয়েই সুচিন্তিত পরামর্শ দিয়ে গিয়েছেন চাণক্য (Chanakya)। বহু যুগ আগে তিনি নীতিবাক্য গুলি বলে গিয়েছিলেন তা আজও একই রকম প্রাসঙ্গিক। অনেকেই তাই এখনো জীবনে চলার পথে বিভিন্ন বিষয়ে…

Nirajana Nag

Nirajana Nag

নীতিশাস্ত্রে অনেক বিষয়েই সুচিন্তিত পরামর্শ দিয়ে গিয়েছেন চাণক্য (Chanakya)। বহু যুগ আগে তিনি নীতিবাক্য গুলি বলে গিয়েছিলেন তা আজও একই রকম প্রাসঙ্গিক। অনেকেই তাই এখনো জীবনে চলার পথে বিভিন্ন বিষয়ে চাণক্যনীতি মেনে চলেন। চাণক্য উল্লিখিত পরামর্শ মেনে আক্ষরিক অর্থেই সুফল পেয়েছেন অনেকে। নীতি, ধর্ম, কাজ, অর্থ, পরিবার, সম্পর্ক, সমাজ নিয়ে নানান পরামর্শ দিয়ে গিয়েছেন চাণক্য।

স্বামী (Husband) স্ত্রীর (Wife) সম্পর্কের (Relationship Tips) বিষয়ে ওই সময়ে দাঁড়িয়ে তিনি এমন কিছু কথা বলে গিয়েছিলেন যা এখনো মেনে চলা হয়। স্বামী স্ত্রীর মধ্যে দাম্পত্য সম্পর্ক সুমধুর থাকার জন্য কয়েকটি বিষয় মেনে চলার পরামর্শ দিয়েছিলেন তিনি। সেগুলি এখনকার সমাজের ক্ষেত্রেও একই রকম ভাবে গ্রহণযোগ্য। কম বয়সে দাম্পত্য সম্পর্কে জড়ালে অনেক সময়ই নানান সমস্যা এসে দাঁড়ায় স্বামী স্ত্রীর মাঝে। আবার দাম্পত্য জীবনে শারীরিক সম্পর্কে তৃপ্তির অভাব হলেও দুজনের মাঝে দূরত্ব তৈরি হয়। আকর্ষণ কমে যেতে পারে।

Relationship Tips: সম্পর্কে মেনে চলুন এই সহজ নিয়ম, কয়েক বছরের পুরনো স্ত্রীকেও মনে হবে নতুন

যে কোনো সম্পর্কের ভিতই হল বিশ্বাস। পরস্পরের প্রতি ভরসা, বিশ্বাস সম্পর্ককে যেমন মজবুত করে, তেমনি আবার বিশ্বাসের অভাব ঘটলে আলগা হয়ে পড়ে বন্ধন। তাই দাম্পত্য জীবনে সুখ ধরে রাখতে হলে কয়েকটি আপাত সহজ নিয়ম মেনে চলতে হবে। একে অপরের সঙ্গে কথা বলতে হবে। তবেই মনের কথা প্রকাশ্যে আসবে। কথা বলে অনেক সমস্যার সমাধান হয়।

স্বামী স্ত্রীর মাঝে তৃতীয় ব্যক্তি ঢুকে পড়লে একে অপরের প্রতি আকর্ষণ কমে যায়। তখনই সম্পর্কে তৈরি হয় ফাটল। এর জন্য নিজেদের মধ্যে বোঝাপড়াটা এমন ভাবেই তৈরি করতে হবে যাতে অন্য কেউ না ঢুকে পড়তে পারে। একে অপরের সবথেকে বড় সমর্থক হয়ে ওঠা জরুরি। এতে সম্পর্কে নতুন প্রাণ আসে। স্বামী স্ত্রী একে অন্যের সঙ্গে যত বেশি সময় কাটাবেন তত সম্পর্ক সহজ হবে। একসঙ্গে সময় কাটাতে কাটাতেই পরস্পরের ব্যাপারে নতুন নতুন তথ্য জানা যায়, যা আকর্ষণ বাড়ায়। একসঙ্গে টুকটাক কাজ করার পাশাপাশি প্রিয় কোনো হবি একসঙ্গে করা, বা একত্রে ঘুরতে যেতে পারলেও অনেক উপকার হয়। এভাবেই মজবুত হয় সম্পর্ক। একে অপরের প্রতি আকর্ষণও থাকে অটুট।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই