whatsapp channel
Hoop StoryHoop Viral

Viral: অসহায় মাতৃত্ব, হিংস্র বাঘের মুখে হরিণ ছানা, ভিডিও দেখে চোখে জল নেটিজেনদের

পশুদের মধ্যে খাদ্য ও খাদকের সম্পর্ক থাকবে এটাই স্বাভাবিক। না হলে হয়তো খাদ্য শৃংখল ভেঙে যাবে। কোন এক বনে যদি চিতা বাঘ, সিংহ, বাঘ, হরিণ বা অন্যান্য তৃণভোজী পশুদের না খেত, তাহলে তাদের সংখ্যাও অত্যাধিক বেড়ে যেত সেটা বাস্তুতন্ত্রের পক্ষে একেবারেই স্বাভাবিক নয়।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হচ্ছে। যেখানে দেখা যাচ্ছে, এক চিতা বাঘ আর হরিণের শাবককে নিয়ে চুপ করে বসে আছে। চিতা বাঘ হয়তো তাকে মাঝেমধ্যে নাড়িয়ে চাড়িয়ে দেখছে পরে খাবে বলে আর দূর থেকে সেই হরিণের মা ছুটতে ছুটতে আসছে। কিন্তু নিজের প্রাণের ভয়ে চিতাবাঘের সামনে যেতে পারছে না। অথচ যেহেতু সে ওই হরিণের মা তাই মাতৃত্বের টানে সে ফিরে আসছে বার বার।

ঢুলু ঢুলু চোখে অবাক নয়নে তাকিয়ে আছে সন্তানের দিকে কিন্তু কিছুতেই সে এগোতে পারছেনা। সে হয়তো মনে মনে ভেবে নিয়েছে ওই হিংস্র পশুর থাবা থেকে তার সন্তানকে সে কিছুতেই রক্ষা করতে পারবে না। তবুও আশায় বুক বেঁধে দূর থেকে দাঁড়িয়ে আছে কোনভাবে যদি চেষ্টা করা যায়। শেষ চেষ্টা করতে এসেছে মা হরিণটি শেষবারের জন্য একবার চেষ্টা করেছেন যদি তার শাবকটিকে বাঁচানো যায়।

মাতৃত্বের এক অসাধারণ দৃশ্য দেখে অবাক হয়েছেন। গোটা নেটদুনিয়া প্রত্যেকে এই ভিডিওটি অনেক পরিমাণে শেয়ার করেছেন। মাতৃত্ব মানুষ হোক অথবা পশু সকলের মধ্যেই একই রকম থাকে। মা সন্তানকে বিপদের মুখে দেখে মা কিছুতেই সে জায়গা থেকে ফিরে আসতে পারে না। আর এই বিষয়টি মানুষের ক্ষেত্রে যেমন প্রযোজ্য ঠিক তেমনই অবলা পশুগুলোর ক্ষেত্রেও প্রযোজ্য। এই ভিডিওটি প্রত্যেকে দেখে অবাক হয়েছেন এবং মনে মনে হয়ত এই মা হরিণটিকে স্যালুট জানিয়েছে।

দেখে নিন অসাধারন ভিডিও –

whatsapp logo