whatsapp channel

Vastu Tips: নানান রকম গাছ দিয়ে ঘর সাজাচ্ছেন? সমৃদ্ধি আনতে ভুলেও করবেন না এই পাঁচটি কাজ

গাছ দিয়ে আবার অর্থনৈতিক সমৃদ্ধি আনবেন কি করে অনেকের মনে প্রশ্ন হয়, গাছ কি কখনো আমাদের জীবনে অর্থনৈতিকভাবে সমৃদ্ধি আনতে পারে বা গাছ কখনো আমাদের জীবনে অর্থনৈতিক সমৃদ্ধি কেড়ে নিতে…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

গাছ দিয়ে আবার অর্থনৈতিক সমৃদ্ধি আনবেন কি করে অনেকের মনে প্রশ্ন হয়, গাছ কি কখনো আমাদের জীবনে অর্থনৈতিকভাবে সমৃদ্ধি আনতে পারে বা গাছ কখনো আমাদের জীবনে অর্থনৈতিক সমৃদ্ধি কেড়ে নিতে পারে? বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, দুটোই হতে পারে তাই গাছ লাগানোর ক্ষেত্রে কখনোই এই পাঁচটি ভুল করবেন না। তাই আর দেরি না করে দেখে ফেলুন, গাছ লাগানোর ক্ষেত্রে কোন পাঁচটি ভুল আপনার একেবারেই করা চলবে না।

Advertisements

১) তুলসী গাছ সর্বদা উত্তর-পূর্ব কোণেতেই বসাবেন অন্যথা হলে কিন্তু হতে পারে মহাবিপদ। অন্যদিকে কোনো ভাবেই বসাবে না পূর্ব দিকে যেহেতু সূর্যের প্রথম আলো আসে সেক্ষেত্রে তুলসীর উপরে সূর্যের প্রথম আলো পড়াটা ভীষণ জরুরী।

Advertisements

২) এখন বর্তমানে নানান রঙের গাছ পাওয়া যায়। আমরা অনেক সময় ভাবি সবুজ রঙের বড় বড় পাতায় আমাদের জীবনের সমৃদ্ধি আনতে পারে। কিন্তু বাস্তুবিশেষজ্ঞরা বলছেন, বেগুনি রঙের গাছ লাগানো ভীষণ উপকারী। তাই সবুজ বড় বড় পাতার মাঝে কয়েকটা বেগুনি রংয়ের গাছ বসাতে পারেন, যেমন পারপেল হার্ট।

Advertisements

৩) অনেক সময় ছাদে, বাগানে, ব্যালকনিতে এমন কিছু গাছ থাকে যেগুলো শুকিয়ে যায় আমরা খেয়াল করি না বা মরে যায় সেক্ষেত্রে গাছগুলি, কিন্তু খেয়াল করে তৎক্ষণাৎ ফেলে দিতে হবে। কখনোই মরা গাছ বা শুকিয়ে যাওয়া গাছ বাড়িতে রাখা একেবারেই উচিত না, এমনটা বলছেন বাস্তু বিশেষজ্ঞরা।

Advertisements

Vastu Tips: নানান রকম গাছ দিয়ে ঘর সাজাচ্ছেন? সমৃদ্ধি আনতে ভুলেও করবেন না এই পাঁচটি কাজ

৪) বাড়ির দক্ষিণ-পূর্ব বা উত্তর দিকে মানিপ্ল্যান্ট এর গাছ লাগান। মানিপ্ল্যান্ট গাছ লাগানোর ক্ষেত্রে একটা জিনিস আপনাকে খেয়াল রাখতে হবে। গাছটি যেন উপরের দিকে বেয়ে ওঠে কখনো উপর থেকে নিচে নামাবে।

৫) বাড়িতে কখনোই বট বা অশ্বত্থ গাছ লাগাবেন না। এতে কিন্তু আপনার জীবনে নেমে আসতে পারে নানা বিপদ।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক