whatsapp channel

মানুষকে শিক্ষা দিলো কুকুর, গাছ কাটা রুখতে নিজের ভাষায় জানালো প্রতিবাদ, ভাইরাল ভিডিও!

পশুদেরও নিজস্ব একটা ভাষা থাকে। তারা কথা বলতে পারিনা তো কি হয়েছে নানান রকম শব্দ করে তারাও তাদের প্রতিবাদের ভাষাকে সকলের সামনে বলতে জানে। পৃথিবীতে গাছের এখন কতটা প্রয়োজন তা…

Avatar

HoopHaap Digital Media

পশুদেরও নিজস্ব একটা ভাষা থাকে। তারা কথা বলতে পারিনা তো কি হয়েছে নানান রকম শব্দ করে তারাও তাদের প্রতিবাদের ভাষাকে সকলের সামনে বলতে জানে। পৃথিবীতে গাছের এখন কতটা প্রয়োজন তা মানুষ কতটা বুঝতে পারছে তা বোঝা যাচ্ছেনা কিন্তু এই সারমেয়টি জীবনের সারসত্য বুঝতে পেরেছে। তা এই ভিডিওটি থেকে প্রমাণ পাওয়া যাচ্ছে।

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে এক ভদ্রলোক গাছ কাটতে কুড়ুল নিয়ে এসেছেন। তাই দেখে বেজায় চটেছে কুকুরটি। সমানে ডেকে সে তার প্রতিবাদ জানাচ্ছে। গাছটিকে প্রদক্ষিণ করে সে কোথাও না কোথাও নিজের ভাষা দিয়ে বুঝিয়ে দিচ্ছে যে আর গাছ কাটা যাবে না। গাছের প্রয়োজন কি এখনো মানুষ বুঝতে পারছে না?

আর কবে সুমতি হবে মানুষের ? অরন্যের জঙ্গল কেটে কংক্রিটের জঙ্গল তৈরি করে কতদিন আর এই পৃথিবীতে বেঁচে থাকতে পারবে মানুষ? প্রকৃতিমাও শোধ নেওয়া শুরু করে দিয়েছে। কথায় কথায় ঘূর্ণিঝড়, ভূমিকম্প, বন্যায় প্লাবিত হচ্ছে অঞ্চলের পর অঞ্চল। শেষ হয়ে যাচ্ছে কংক্রিটের জঙ্গল।

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় দেওয়ার সাথে সাথেই রীতিমতন ভাইরাল হয়েছে। প্রভুভক্ত জীব হিসাবে কুকুরের যথেষ্ট সুনাম আছে। তবে এইভাবে পরিবেশ রক্ষক হিসেবে কুকুরটি যে উদাহরণ সৃষ্টি করলো তার সত্যিই অসাধারণ।

দেখে নিন ভিডিওটি -»

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media