Hoop Life

Skin Care Tips: দুধের সঙ্গে মেশান এই পাঁচটি জিনিস, ত্বক হবে উজ্জ্বল

কে বলেছে দুধ শুধু বাচ্চারাই খায়? বা দুধ শুধু আমাদের শরীরের ভেতর ভালো করতে সাহায্য করে? শুধুমাত্র হাড়কে স্ট্রং করতে সাহায্য করে দুধ। দুধ আমাদের ত্বক সুন্দর করতেও সাহায্য করে জানি, অনেকেই হয়তো ভাবছেন দুধের ফেসিয়াল নিয়ে আজকে আলোচনা হবে কিন্তু আজকে মোটেই দুধের ফেসিয়াল নিয়ে আলোচনা হবে না, গরম দুধে পাঁচটি জিনিস মিশিয়ে খান ত্বক হবে উজ্জ্বল। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) দুধ, হলুদ – দুধ ভালো করে গরম করে তার মধ্যে এক টেবিল চামচ হলুদ ভালো করে মিশিয়ে ছেঁকে নিন। রাতে শুতে যাওয়ার সময় বা সকালে ঘুম থেকে উঠে এই দুধ হলুদ খেতে পারেন, দেখবেন আপনার ত্বক ভেতর থেকে কত সুন্দর এবং জেল্লাদ্বার হবে।

২) দুধ, মধু – দুধটাকে ভালো করে ফুটিয়ে নিতে হবে। তারপরে গ্লাসে বা কাপের মধ্যে ঢেলে তার মধ্যে এক চামচ মধু মিশিয়ে রাতে শুতে যাওয়ার সময় দুধ মধু পান করুন। দেখবেন আপনার ঘুম যেমন ভালো হবে, সারা রাত আপনার তখন রিপেয়ার হয়ে যাবে।

৩) দুধ, দারচিনি – দুধ ভালো করে গরম করে তাতে এক টেবিল চামচ দারচিনি ভালো করে মিশিয়ে নিতে হবে। মিশ্রণটিকে ভালো করে ফুটিয়ে যদি রাতে শোয়ার আগে ভালো করে খেতে পারেন তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর এবং ঝলমলে হয়েছে।

৪) দুধ, আদা- দুধকে ভালো করে ফুটিয়ে নিয়ে আদা কুরে দুধের মধ্যে দিয়ে খুব ভালো করে নাড়াচাড়া করে ছেঁকে নিন। এই আদা দুধ যদি খেতে পারেন, তাহলে আপনার হজমের সমস্যা একেবারে সমাধান হয়ে যাবে। আর হজম যদি একবার ঠিকঠাক হয় অর্থাৎ লিভার যদি ভালো থাকে তাহলে আপনার ত্বক খুব সুন্দর থাকবে।

৫) দুধ, এলাচ- দুধ ভালো করে গরম করুন। তার মধ্যে একটি এলাচ থেঁতো করে দিয়ে দিন। এক গ্লাস দুধের মধ্যে একটি এলাচ যথেষ্ট। এলাচ আপনার শরীর সুস্থ রাখতে ভালো রাখতে সাহায্য করে। আর এলাচ ঘুম আনতেও সাহায্য করে। এলাচ হজম শক্তি বাড়িয়ে দেয় সুতরাং ভীতুর থেকে আপনার শরীরকে চনমনে, সুন্দর রাখবে। যার ফলে আপনার ত্বক থাকবে ঝকেঝকে পরিষ্কার।

Related Articles