whatsapp channel

Skin Care Tips: বাড়িতে কিভাবে ত্বকের যত্ন নেবেন জেনে নিন

বাড়িতে খুব কম পয়সা খরচ করে এবং কম খেটেখুটে ত্বকের যত্ন নিতে পারেন। অনেক সময় বাজারচলতি ক্রিম কিন্তু আমাদের ত্বকের জন্য খুবই খারাপ হয়ে থাকে। আমরা তা বুঝতে পারিনা দোকান…

Avatar

Advertisements
Advertisements

বাড়িতে খুব কম পয়সা খরচ করে এবং কম খেটেখুটে ত্বকের যত্ন নিতে পারেন। অনেক সময় বাজারচলতি ক্রিম কিন্তু আমাদের ত্বকের জন্য খুবই খারাপ হয়ে থাকে। আমরা তা বুঝতে পারিনা দোকান থেকে অনেক বেশি দাম দিয়ে একাধিক জিনিসপত্র কিনে লাগাই, তা মোটেও ভালো না আমাদের ত্বকের জন্য।

Advertisements

ত্বক পরিষ্কার করার জন্য আমরা সহজেই ব্যবহার করতে পারি কাঁচা দুধ অনেক প্রাচীনকাল থেকেই কাঁচা দুধ ব্যবহৃত হয়ে আসছে যাদের অতিরিক্ত শুষ্ক ত্বক তারা কাঁচা দুধের সঙ্গে সহজেই মিশিয়ে নিতে পারেন নারকেল তেল। পুরো মিশ্রণটি মুখে গলায়, পিঠে ভালো করে তুলে দিয়ে পরিষ্কার করলে দেখবেন তুলে কত ময়লা উঠে এসেছে।

Advertisements

ময়েশ্চারাইজার হিসেবে খুব ভালো কাজ করে অ্যালোভেরা জেল দুধের সর এবং সামান্য পরিমাণে মধু খুব ভালো করে মিশিয়ে একটা জায়গায় করে ফ্রিজের মধ্যে রেখে দিতে পারেন। স্নান করে স্ক্রাবিং করার পর এবার ত্বক পরিষ্কার করার তিন মিনিটের মধ্যেই কিন্তু ময়েশ্চারাইজার লাগিয়ে নিতে হয় সেটাই নিয়ম।

Advertisements

বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন অসাধারণ টোনার গ্রীন টি, শসার রস ও গোলাপজল যেকোনো কিছু দিয়ে সহজেই আপনার স্কিনের টোনিং করে ফেলতে পারেন। আর যদি নিয়মিত ব্যবহার করেন তাহলে সহজে আপনার ত্বক বুড়িয়ে যাবে না।

Advertisements
whatsapp logo
Advertisements