whatsapp channel

Viral: রাজার মতো সেজেগুজে সাইকেল চালাচ্ছে ছোট্ট হাতি, অসাধারণ কীর্তি ভাইরাল নেটদুনিয়ায়

কমলা রঙের পোশাক পরে একেবারে রাজার মতন সেজেগুজে বাই সাইকেল চালাচ্ছে ছোট হাতি। লোকজন তা দেখে বেশ হাততালি দিচ্ছে। তবে শুধুমাত্র চারপাশের লোকজনই নয়, এমন ভিডিও যখন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

কমলা রঙের পোশাক পরে একেবারে রাজার মতন সেজেগুজে বাই সাইকেল চালাচ্ছে ছোট হাতি। লোকজন তা দেখে বেশ হাততালি দিচ্ছে। তবে শুধুমাত্র চারপাশের লোকজনই নয়, এমন ভিডিও যখন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সকলের কাছে পৌঁছে যায়। তখন এই সমস্ত ভিডিও ভাইরাল হতে বেশি সময় লাগে না বেশ মজাদার এই ভিডিওটি বাচ্চা থেকে বুড়ো প্রত্যেকে খুব পছন্দ করেছেন। হাতি প্যাডেল করতে করতে সামনের দিকে এগিয়ে চলেছে।

Advertisements

দেখতে যতই সুন্দর লাগুক না কেনো এই ভাবেই হাতিগুলোকে ট্রেনিং দেওয়া হয়। সকলের মনোরঞ্জনের জন্য সার্কাসে এই ভাবেই হাতিরা নানান রকম কাজকম্ম করে সকলের বিনোদনের পাত্র হয়ে ওঠে। এই বিষয়টিতে অতটা কষ্টকর না হলেও এমন কিছু কিছু এই সমস্ত অবলা পশু, পাখিদের দিয়ে করানো হয়। যা কিন্তু তাদের জন্য বেশ কষ্টকর ব্যাপার যা তারা করতে চায় না, তখন তাদের পিঠে চাবুক মেরে মেরে তাদের এই সমস্ত শেখানো হয়, শুধুমাত্র অর্থ উপার্জনের জন্য।

Advertisements

যাইহোক, বিষয়টির নেগেটিভ অর্থ খুঁজতে গেলে আর আনন্দের মাত্রাও খানিকটা কমে যায়। তাই যদি পজিটিভ ভাবে একটু আনন্দ পেতে চান তাহলে অবশ্যই ভিডিওটি একবার দেখুন এবং চাইলে বন্ধুদের মাঝে শেয়ার করুন। তারাও যাতে এই আনন্দের একটু ভাব পেতে পারে। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কখনো আনন্দের, কখনো দুঃখের কখনো আবার শিক্ষামূলক ভিডিও প্রকাশ পায়।

Advertisements

এই ভিডিওটির একাধারে যেমন একটি আনন্দের ভিডিও, অন্যদিকে ও কিন্তু এই ভিডিওটি থেকে আমরা শিক্ষা নিতে পারি যে কিভাবে পশুরা মানুষের বসে চলে এসেছে তবে পশুরা যদি ক্ষেপে যায়, মানে আমরা অনেক সময় কয়েকটা ভিডিওতে দেখতে পারব না। এরকম হাতির দল ক্ষেপে গিয়ে মানুষের ওপর আক্রমণ করছে। এমনটাও কিন্তু হতেই পারে কারণ তারা তো বনের পশু তাদেরকে নিয়ে সেজে গুজে ট্রেনিং দিলে যে তারা সবসময় মানুষের কথা শুনবে এমনটা নাও হতে পারে।

Advertisements

দেখে নিন ভাইরাল ভিডিও –

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media