whatsapp channel

Arpita Mukherjee: নানান তর্ক বিতর্ক এড়িয়ে অর্পিতার বর্তমান পরিস্থিতি কি

২৩ জুলাই ২০২২ ছিল সেই দিন, যেদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন রাজ্য সরকারের শিল্পমন্ত্রীর পোর্টফোলিও থাকা পার্থ চট্টোপাধ্যায় এবং তার ঘনিষ্ঠ বান্ধবীর বাড়িতে রাতারাতি হানা দেয় ইডি এবং বিপুল অঙ্কের টাকা…

Avatar

Advertisements
Advertisements

২৩ জুলাই ২০২২ ছিল সেই দিন, যেদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন রাজ্য সরকারের শিল্পমন্ত্রীর পোর্টফোলিও থাকা পার্থ চট্টোপাধ্যায় এবং তার ঘনিষ্ঠ বান্ধবীর বাড়িতে রাতারাতি হানা দেয় ইডি এবং বিপুল অঙ্কের টাকা সোনা উদ্ধার করে। এরপরেই জেল হেফাজতে আসেন দুই ব্যাক্তি।অর্থ তছরুপ এবং শিক্ষামন্ত্রী থাকাকালীন স্কুল সার্ভিস কমিশনের যেই কেলেঙ্কারি করেছিলেন পার্থ চট্টোপাধ্যায় তার খেসারত দেওয়া চলছে। ইডি তাদের হেফাজতে রেখে চালায় জেরা। এরপর, বৃহস্পতিবার পার্থ ও অর্পিতাকে PMLA আদালতে হাজির করা হয়, এবং মুখোমুখি জেরা চালানো হয়।সেই সময়, পার্থ জানান তিনি অর্পিতাকে সেভাবে চেনেন না, নাগতলা পুজোয় কয়েকবার দেখেছেন। এছাড়াও, এদিন পার্থ চট্টোপাধ্যায়ের উকিল জানান যে পার্থ চট্টোপাধ্যায় বিধায়কের পদ ছাড়তে চান।

Advertisements

ওইদিন আদালতে, পার্থ চট্টোপাধ্যায়ের উকিল জামিনের আবেদন করলে, সেটি মঞ্জুর হয় না। বরং পার্থ ও অর্পিতার আগামী ১৮ অগস্ট পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ হয়।

Advertisements

বিশেষ আদালতে পার্থ ও অর্পিতার বয়ানে অসঙ্গতি থাকার দরুন আরো কিছুদিন ইডি তাদের হেফাজতে নেন এই দুই বিশেষ ব্যাক্তিকে।অবশ্য এবার আর একসঙ্গে নয়। পার্থ চট্টোপাধ্য়ায়কে (PREVENTION OF MONEY-LAUNDERING ACT, 2002) আদালত থেকে নিয়ে যাওয়া হবে প্রেসিডেন্সি সংশোধনাগারে, এবং, অর্পিতা মুখোপাধ্য়ায়কে নিয়ে যাওয়া হবে আলিপুরের কেন্দ্রীয় সংশোধনাগারে।

Advertisements

এদিন, অর্পিতার উকিল দাবি করেন যে তার মক্কেল একজন উচ্চশিক্ষিতা। সুতরাং তাকে প্রথম শ্রেণির আসামির মর্যাদা দেওয়া হোক। তিনি এও জানান যে অর্পিতার প্রাণ সংশয়ের ভয় রয়েছে, ফলে তার খাবার ও জল যেন পরীক্ষা করে দেওয়া হয়।এদিকে, পার্থ চট্টোপাধ্যায়ের উকিল জানান যে তার মক্কেল বিধায়ক পদ থেকে ইস্তফা দেবেন এবং তিনি একজন সাধারন নাগরিক, এছাড়াও ওই বিপুল টাকা পার্থ চট্টোপাধ্যায়কে নিতে দেখা যায় নি। ইডি সম্পূর্ন ভিত্তিহীন ও জাল নথি পেশ করছে।

Advertisements
whatsapp logo
Advertisements