Hoop News

Weather Update: উত্তাল হতে পারে সমুদ্র, বইবে ঝোড়ো হাওয়া, টানা ৩ দিন বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস

বিভিন্ন জায়গাতে বৃষ্টি চলবে বেশ কয়েকদিন, এমনি পূর্বাভাস দেওয়া হয়েছে আবহাওয়া দপ্তরের তরফ থেকে। দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা আছে, বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হতে পারে বিভিন্ন জায়গায়। কয়েকটি জেলাতে হতে পারে ভারী বৃষ্টি, দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তরবঙ্গের কোনো কোনো জেলাতে অতি ভারী থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে –

দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় ভারী বৃষ্টি হতে পারে, আজ দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদে কোথাও কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা হতে পারে। শুক্রবারে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুরের কোথাও কোথাও অতিরিক্ত বৃষ্টি হবে। রবিবার দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রামে ভারী বৃষ্টি হতে পারে। হাওয়া অফিস থেকে জানানো হয়েছে যে, আজকে থেকে ২৭ তারিখ পর্যন্ত কলকাতার সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতে মাঝারি বৃষ্টি হবে, সাথে বজ্রপাত হওয়ারও সম্ভাবনা রয়েছে।

উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় বৃষ্টির সম্ভাবনা –

পশ্চিমবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে, জানিয়ে দেওয়া হয়েছে। আজ দার্জিলিং সহ উত্তরের বিভিন্ন জেলাতে ভারী বৃষ্টি হতে পারে।

কলকাতার আবহাওয়া কেমন থাকবে –

হাওয়া অফিসের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩১ ডিগ্রির কাছাকাছি, বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।

মৎস্যজীবীদের জন্য সতর্কতা-

হাওয়া অফিস থেকে শনি এবং রবিবার মৎস্যজীবীদের জন্য সর্তকতা বাণী শোনানো হয়েছে, উত্তর বঙ্গোপসাগরে ঘন্টায় ৩৫ থেকে ৪৫ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে, তার জন্য তাদেরকে সমুদ্র যেতে বারণ করা হয়েছে।

Related Articles