Advertisements

Government Job: একসঙ্গে ২০০০ শূন‍্যপদে নিয়োগ, চাকরিপ্রার্থীদের জন‍্য বড় সুযোগ রাজ‍্য সরকারের

Nirajana Nag

Nirajana Nag

Follow

রাজ‍্যে আপাতত ওবিসি সার্টিফিকেট বাতিল মামলার নিস্পত্তি না হওয়ায় বন্ধ রয়েছে একাধিক নিয়োগ (Recruitment)। সরকারি ক্ষেত্রে নিয়োগের ক্ষেত্রে জাতিগত সংরক্ষণ একটি গুরুত্বপূর্ণ বিষয়। তাই যতক্ষণ না ওই সংক্রান্ত মামলার ফলাফল বেরোচ্ছে ততক্ষণ আটকে গিয়েছে একাধিক নিয়োগ। তবে চাকরিপ্রার্থীদের জন‍্য এবার এল এক বড় খবর। সূত্রের খবর, স্বাস্থ‍্য খাতে বড় সংখ‍্যক শূন‍্য পদে নিয়োগ করতে চলেছে রাজ‍্য সরকার।

বিপুল সংখ‍্যক শূন‍্যপদে নিয়োগ

রাজ‍্যে বেশ কিছু মেডিকেল কলেজ এবং সুপার স্পেশ‍্যালিটি হাসপাতাল তৈরি হয়েছে। এই সমস্ত হাসপাতালে রয়েছে প্রচুর শূন‍্যপদ। মেডিকেল টেকনোলজিস্ট, শিক্ষক চিকিৎসক, ফার্মাসিস্ট এর মতো বেশ কিছু পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হতে চলেছে বলে জানা যাচ্ছে। স্বাস্থ‍্য দফতর সূত্রে খবর, মোট ২০ টি পদে নিয়োগ করতে চলেছে রাজ‍্য। প্রায় ২ হাজার কর্মী নিয়োগ হতে চলেছে। জানা যাচ্ছে, লোকসভা নির্বাচন চলায় আদর্শ আচরণবিধি জারি থাকার কারণে ১৭ টি পদে নিয়োগ আটকে ছিল এতদিন। ভোটপর্ব মিটতেই এবার মোট ২০০০ শূন‍্যপদের মধ‍্যে ১৬০০ পদে নতুন করে নিয়োগ হতে চলেছ। আর ভোটের জন‍্য নিয়োগ আটকে যাওয়া আরো ৪০০ জনকে নিয়োগ করা হবে।

কোন কোন পদে নিয়োগ

জানা যাচ্ছে, সহকারী অধ‍্যাপক, ফার্মাসিস্ট সহ বেশ কিছু পদে শুরু হতে চলেছে নিয়োগ। সহকারী অধ‍্যাপক হিসেবে মোট ৫৫০ জন শিক্ষক চিকিৎসক, মেডিকেল টেকনোলজিস্ট পদে মোট ৭০০ জন, ফার্মাসিস্ট পদে ৩০০ জন ছাড়াও ফিজিওথেরাপিস্ট, ল‍্যাবরেটরি অ্যাসিস্ট‍্যান্ট এর মতো পদে হতে চলেছে নিয়োগ।

এছাড়াও পারফিউসনিস্ট, ইসিজি, ইএমজি, আরটি, ডায়ালিসিস, ক‍্যাথল‍্যাব, আরডি, ওটি এর মতো ক্ষেত্রে মেডিকেল টেকনোলজিস্ট পদে হবে নিয়োগ। এক মাসের মধ‍্যেই এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হবে বলে শোনা যাচ্ছে।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow