Hoop Life

Skin Care Tips: ত্বকের হারিয়ে যাওয়া জেল্লা ফিরিয়ে আনুন এই ৫ উপায়ে

আমরা যদি নিয়মিত একটা সময় দেখি যদি ত্বকের চর্চা করতে পারি, তাহলে কিন্তু ত্বক সহজেই সুন্দর হয়ে যাবে, একেবারের ফ্যাকাশে কালো দাগ আমাদের কারুরই দেখতে ভালো লাগে না।

১) সকালবেলা ঘুম থেকে উঠেই প্রথমে এক গ্লাস গরম জল খেতে পারেন, এই গরম জল খেলে আপনার শরীর থেকে টক্সিন ফ্লাস আউট হবে। যার ফলে ত্বক ভালো থাকবে।

২) তারপরেই আপনাকে ত্বক ভালো করে পরিষ্কার করতে হবে। এর জন্য কাঁচা দুধ ব্যবহার করুন, কাঁচা দুধের মধ্যে তুলো ভিজিয়ে এই তুলো মুখে, গলায় ও ঘাড়ে ভালো করে পরিষ্কার করে নিন।

৩) তারপরে মুখে সানস্ক্রিন লাগিয়ে রাখুন, যদি বাড়িতেও থাকেন, মুখের সানস্ক্রিন লাগানো ভীষণ দরকার। আর যদি না থাকে তাহলে ব্যবহার করতে পারেন, তিলের তেল। তিলের তেল আমাদের সূর্যের তাপ থেকে রক্ষা করে।

৪) দুপুরবেলা ঘুমোনোর সময় মুখে লাগাতে পারেন ফেসপ্যাক এর জন্য ব্যবহার করতে পারেন আলুর রস। আলুর রসের সঙ্গে টমেটোর রস ভালো করে মিশিয়ে মুখে লাগিয়ে আধ ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন।

৫) রূপচর্চার শেষ করতে পারেন রাত্রিবেলা। রাত্রিবেলায় শোওয়ার আগে অ্যালোভেরা জেল এর সঙ্গে সমপরিমাণ দিয়ে ভাল করে মিশিয়ে মুখে ম্যাসাজ করে শুয়ে পড়ুন। তারপরে সকালবেলা ঘুম থেকে উঠে দেখবেন ত্বকের জেল্লা বেড়ে গেছে।

whatsapp logo