whatsapp channel
Hoop NewsHoop Trending

Gold Price Today: ফের সস্তা হল সোনা, জানুন কলকাতায় আজকের সোনা-রুপোর দাম

নভেম্বর মাসের শেষে একবার সোনার দাম কমে। আবারও ডিসেম্বর মাসে সোনার দাম কমে জল। চলছে বিয়ের মরশুম, এই সময়ে সোনার দাম কমা মানে হাতে স্বর্গ পাওয়া। শুধু সোনা নয়, রুপোর দাম কমেছে পাশাপাশি। চলুন জানি কতটা কম হল সোনা রুপোর দাম।

এদিন কলকাতায় সোনার দাম ছিল ৪,৬৯০ টাকা (১ গ্রাম ২২ ক্যারেট অনুযায়ী)। ২০২০ সালে সোনার দাম এইসময় ছিল ৫২,২০০ টাকা। সেখান থেকে, ২০২১ এ এসে দাম দাড়িয়েছে ৪৭. গত বছরে সোনার দাম ছিল আকাশছোঁয়া, সেখানে এই বছর সোনার দামে অভূতপূর্ব পতন দেখা দিয়েছে।

২২ ক্যারেটের পাশাপাশি এদিন কলকাতায় ১ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ছিল ৪,৯৬০ টাকা। সোনা ছাড়াও রুপোর দাম হয়েছে প্রতি কেজি ৬১,২৭৮ টাকা।

সোনার দাম বাজারে কমলেও শেয়ার বাজারে অনেকটাই বেড়েছে এই দাম। কিন্তু, মিউচুয়াল ফান্ডের দাম কমতে দেখা গিয়েছে এদিন। চলুন দেখি বিশ্ববাজারে সোনার দাম কতটা কমলো বাড়লো?

এদিন বিশ্ববাজারে সোনার দাম ছিল -০.৩১%। ডলার অনুযায়ী দাম কমে প্রতি আউন্সের দাম হয়েছে ১,৭৭৬.৬০ ডলার। অন্যদিকে রুপোর দামও হয়েছে ০.০৯%। সুতরাং, বিয়ের মরশুমে যদি গয়না কেনার পরিকল্পনা থাকে তবে এই সময়টা আদর্শ। প্রতিদিন সোনার দামের উপর নজর রাখুন এবং দেখুন কবে কতটা কমলো।

whatsapp logo