Hoop News

Gold Price Today: সপ্তাহের শেষদিনেও সোনার দামে পরিবর্তন অব্যহত, এটাই কি সুযোগ!

বৈশাখ মাস হল বাঙালির মধুমাস। গ্রীষ্মের তীব্র দাবদাহ উপেক্ষা করেই এই মাসে অনেক বাঙালি যুবক যুবতী সাতপাকে বাঁধা পড়েন। তাই এই হাটে বাজারে ভিড় বাড়ে। এই সময় জামাকাপড়ের দোকানের পাশাপাশি গয়নার দোকানেও ভিড় বাড়ে। এর পাশাপাশি সোনার দাম নিয়েও এই সময় ক্রেতাদের মধ্যে কৌতুহল থেকেই থাকে।

গতকাল শুক্রবার কলকাতায় সোনার বাজারদর ছিল স্থিতিশীল অবস্থায়। আর সপ্তাহের শেষ দিন অর্থাৎ শনিবার সকালে বাজার খুলতেই বদলে গেল চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম কমল সামান্য পরিমানে। তবে এদিন স্থিতিশীল অবস্থায় রইল রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (১৩.০৫.২০২৩-শনিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬১,৬৮০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৬,৫৪০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (১২.০৫.২০২৩-শুক্রবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬১,৬৯০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৬,৫৫০ টাকা।

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ১০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ১০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (১৩.০৫.২০২৩-শনিবার)
৭৫,০০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (১২.০৫.২০২৩-শুক্রবার)
৭৫,০০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, শনিবার বিশ্ব বাজারে কিছুটা নিম্নমুখী সোনার দাম। শুক্রবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ২০১১.০০ মার্কিন ডলার। আজ তা সামান্য কমে হয়েছে ২০১০.৫০ মার্কিন ডলার। এর প্রভাবেই দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে নিম্নমুখী অবস্থায়।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা