whatsapp channel

করোনায় প্রয়াত হয়েছেন শাশুড়ি মা, গৌরবকে পঞ্চব্যঞ্জনে আপ্যায়ন করালেন স্ত্রী ঋদ্ধিমার বাবা

'আমার সন্তান যেন থাকে দুধে ভাতে' এই ভালোবাসা নিয়েই বাঙালির ঘরে মায়েরা পালন করেন ষষ্ঠীব্রত। এদিন ষষ্ঠীদেবীর আশীর্বাদ নিয়ে শাশুড়ি তার আদরের জামাইকে ধান, ফুল, ফল দিয়ে বাঁধা মুঠো মাথায়…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

‘আমার সন্তান যেন থাকে দুধে ভাতে’ এই ভালোবাসা নিয়েই বাঙালির ঘরে মায়েরা পালন করেন ষষ্ঠীব্রত। এদিন ষষ্ঠীদেবীর আশীর্বাদ নিয়ে শাশুড়ি তার আদরের জামাইকে ধান, ফুল, ফল দিয়ে বাঁধা মুঠো মাথায় ছুঁইয়ে ‘ষাট ষাট বালাই ষাট’ করেন। এরপর বিভিন্ন পদ রান্না করে পরিবেশন করেন। একেবারে পেট ভরে খাওয়ায় খাওয়ান, পাখার বাতাস থেকে শুরু করে উপহার বিনিময় আর অফুরন্ত আতিথেয়তার মধ্যে দিয়ে এই অনুষ্ঠান সম্পন্ন করেন। কিন্তু, শাশুড়ির যদি অনুপস্থিত থাকে তবে কি এই অনুষ্ঠান হবে না? হবে। আর সেটাই করে দেখলেন অভিনেত্রী ঋদ্ধিমা ঘোষের বাবা।

Advertisements

ব্যাপার হল, গত মে মাসে করোনায় মা-কে হারিয়েছেন অভিনেত্রী ঋদ্ধিমা ঘোষ। এরই মধ্যে গতকাল অনুষ্ঠিত হয় জামাই ষষ্ঠী পর্ব। মাকে ছাড়াই সম্পন্ন হয় এই অনুষ্ঠান।

Advertisements

অভিনেত্রীর বাবা এদিন নিজে দ্বায়িত্ব নিয়ে জামাই গৌরব চক্রবর্তীকে খাওয়ালেন পঞ্চব্যঞ্জনে। সেই মেনুতে ছিন ভাত, ডাল, মাছ, পোলাও,মাংস, চাটনি, দই, মিষ্টি, লুচি, একেবারে বাঙালিয়ানা ভরপুর।

Advertisements

Advertisements

এদিন জামাই ষষ্ঠীর বিভিন্ন ছবি শেয়ার করে ঋদ্ধিমা ঘোষ লিখেছেন, ”মা-এর প্রিয় অনুষ্ঠান। মা সবসময় এটি উদযাপনের অপেক্ষায় থাকতেন… তিনি সবসময় তাঁর জামাইয়ের কাছে ভীষণই প্রিয় মানুষ! আমি নিশ্চিত তিনি এখনও তা আছেন এবং সবসময় থাকবেন!” বাবার আদর মনে রেখে অভিনেত্রী এও লেখেন, ‘বাবা এই দিনটিকে গৌরবের কাছে স্পেশাল করে তোলার জন্য সবকিছু করেছেন! দিদা, দাদু ঠাম্মা, বাবা, গৌরব এবং আমি তোমাকে প্রতি সেকেন্ড মিস করলাম মা! আমরা তোমাকে ছাড়া সবসময়ই অসম্পূর্ণ থাকব! আমরা তোমাকে ভালবাসি।”

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media