whatsapp channel

সুন্দর ত্বক পেতে আমের গুরুত্ব জানলে আজ থেকেই ব্যবহার শুরু করবেন

গরমের মরসুম মানে এই খাবারের পাতে পড়বে এক টুকরো লাঞ্চে আম, ডিনারে আম, জলখাবারের ঘুরতে ফিরতে আম কিন্তু আপনি কি জানেন আমের মধ্যে এমন কিছু উপাদান আছে যা দিয়ে আপনি…

Avatar

HoopHaap Digital Media

গরমের মরসুম মানে এই খাবারের পাতে পড়বে এক টুকরো লাঞ্চে আম, ডিনারে আম, জলখাবারের ঘুরতে ফিরতে আম কিন্তু আপনি কি জানেন আমের মধ্যে এমন কিছু উপাদান আছে যা দিয়ে আপনি আপনার ত্বক ও চুলের যত্ন নিতে পারেন। না এটি হয়তো অনেকেই জানে না তবে শুধুমাত্র আম নয় আমের খোসা ও আপনার ত্বক এবং চুলের জন্য যথেষ্ট উপকারী একটি উপাদান।

আমের মধ্যে থাকে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট এবং বিটা ক্যারোটিন। আমের মরসুমে যদি প্রতিদিন আম খেতে পারেন, তাহলে ত্বক ভেতর থেকে উজ্জ্বল হয়। যারা কোষ্ঠকাঠিন্যের সমস্যায় ভুগছেন তাদের পক্ষেও অসাধারণ একটি ফল। এই ফল খেলে কোষ্ঠকাঠিন্যের সমস্যা থেকে মুক্তি পাবেন মুখের ব্রণের সমস্যা অনেকটাই দূর হবে শরীর থেকে টক্সিন পরিষ্কার হয়।

সুন্দর ত্বক পেতে আমের গুরুত্ব জানলে আজ থেকেই ব্যবহার শুরু করবেন

গরমকালে সপ্তাহে অন্তত ৩ দিন, আমের একটি ফেসপ্যাক ব্যবহার করতে পারেন। এর জন্য লাগতে পারে এক চামচ টক দই ১ চামচ, আমের পাল্প ভালো করে মিশিয়ে মুখে গলায় ও ঘাড়ে ভালো করে ঘষে ঘষে লাগিয়ে ঠাণ্ডা জলে ধুয়ে ফেললেই মুখ অসাধারণ পরিষ্কার হবে।

আম দিয়ে বানিয়ে ফেলতে পারেন অসাধারণ স্ক্রাবার দুই চামচ আমের পাল্পের সঙ্গে এক চামচ চালের গুঁড়ো ভালো করে মিশিয়ে নিয়ে সপ্তাহে দুদিন যদি মুখে গলায় ও ঘাড়ে হাতে ভাল করে মেখে নিতে পারেন তাহলে খুব সহজেই মরা কোষ দূর হয়ে যায়।

আম খেয়ে আমের খোসা কখনো ফেলে দেবেননা। খোসা ভালো করে রোদে শুকিয়ে নিয়ে ভালো করে গুঁড়ো করে নিয়ে সেই এক চামচ আমের খোসা গুঁড়ো এক চামচ আমের পাল্প ভালো করে মিশিয়ে মুখে লাগিয়ে নিতে পারলেই মুখের সমস্ত কালো দাগ দূর হয়ে যাবে নিমেষের মধ্যে।

সুন্দর ত্বক পেতে আমের গুরুত্ব জানলে আজ থেকেই ব্যবহার শুরু করবেন

তবে আর কি আর দেরি না করে আম দিয়েই করে ফেলুন রূপচর্চা। তবে আম শুধুমাত্র ত্বকের জন্যই নয়, খুব ভালো চুলের জন্য। যারা প্রাকৃতিক কন্ডিশনার ব্যবহার করতে পছন্দ করেন তারা অবশ্যই আম দিয়ে তৈরি করুন প্রাকৃতিক কন্ডিশনার। শ্যাম্পু করে নেওয়ার পরে আম এবং ভালো করে মিশিয়ে চুলের গোড়া থেকে আগা পর্যন্ত ভালো করে লাগিয়ে আরেকবার শ্যাম্পু করে ধুয়ে ফেলুন দেখবেন চুল কত নরম হয়ে গেছে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media