whatsapp channel

গরমে ত্বক উজ্জ্বল রাখতে Lakme serum sheet mask কিভাবে ব্যবহার করবেন!

বাইরে অত্যন্ত চড়া রোদ, কাজের মাঝে নিজের ত্বকের পরিচর্যা করার সময় অনেকেই পাননা। বিশেষ করে যাদের প্রতিদিন বের হতে হয় তাদের পক্ষে ঘরোয়া উপাদান ব্যবহার করা একেবারেই অসম্ভব হয়ে পড়ে।…

Avatar

HoopHaap Digital Media

বাইরে অত্যন্ত চড়া রোদ, কাজের মাঝে নিজের ত্বকের পরিচর্যা করার সময় অনেকেই পাননা। বিশেষ করে যাদের প্রতিদিন বের হতে হয় তাদের পক্ষে ঘরোয়া উপাদান ব্যবহার করা একেবারেই অসম্ভব হয়ে পড়ে। সেইজন্যই ত্বককে অনেক বেশি মোলায়েম রাখতে, ত্বকের আর্দ্রতা ফিরিয়ে আনতে ল্যাকমির তরফ থেকে আনা হয়েছে ৫টি শিট মাস্ক।

স্ট্রবেরি, লেবু, বেদানা, তরমুজ, কিউই এই ৫ ধরনের ফলের নির্যাস নিয়ে অসাধারণ একটি প্রডাক্ট বানিয়েছে ল্যাকমি।

শিট মাস্ক ব্যবহার করার নিয়মাবলী-»
১) প্রথমে যে কোন ফেসওয়াশ দিয়ে মুখ ভালো করে পরিষ্কার করে নিতে হবে।

২) এরপর প্রয়োজনমতো টোনার ব্যবহার করতে হবে।

৩) নিজের পছন্দ মতন যেকোনো একটি শিট মাস্ক বার করে নিয়ে মুখের উপরে লাগিয়ে রাখতে হবে।

৪) অনেক সময় প্যাকেটের মধ্যেও অনেক তরল পদার্থ পড়ে থাকে। মাঝেমধ্যে সেইখান থেকে তরল পদার্থ নিয়ে মুখের মধ্যে ভালো করে দিয়ে দিতে হবে।

৫) কুড়ি মিনিট রেখে দিতে হবে। তবে এই সময় কোনো রকম কথা বলা চলবে না।

৬) কুড়ি মিনিট পর মুখ থেকে শিট মাস্কটি তুলে নিয়ে সেটি দিয়ে মুখের মধ্যে ভালো করে ম্যাসাজ করুন। অনেকেই ভুল করে এর পরে অনেকেই মুখ ধুয়ে ফেলেন। তবে মুখ ধোয়া একেবারেই উচিত নয়। মুখের মধ্যে ভালো করে ম্যাসাজ হয়ে গেলে এই মাস্কটি দিয়ে হাতে, গলায়, পিঠে ভালো করে ম্যাসাজ করতে পারেন।

ত্বকের আর্দ্রতা ফিরিয়ে আনতে, ত্বকের হারানো জেল্লা ফিরিয়ে আনতে সাহায্য করে শিট মাস্ক। তবে রাত্রিবেলা শোওয়ার আগে মুখ ভালো করে পরিষ্কার করে নিয়ে তবেই এটি ব্যবহার করা ভালো। কারণ রাতে ঘুমোনোর সময় আপনার ত্বক তৈরি হওয়ার জন্য সুযোগ পেয়ে যায়।

গরমকালে অবশ্যই ব্যবহার করতে পারেন তরমুজ এবং লেবুর শিট মাস্ক। তবে লেবুতে অনেকের ত্বকের সমস্যা হতে পারে সে ক্ষেত্রে তারা লেবু ব্যবহার করবেন না। মাত্র ১০০ টাকার বিনিময় পেয়ে যাচ্ছেন এরকম অসাধারণ একটি প্রোডাক্ট। তবে অনেকেই ভাবেন ১০০ টাকায় একটা শিট মাস্ককে বারবার ব্যবহার করা যায় কিন্তু একদমই না, আপনি যদি একবার ব্যবহার করেন তাহলেই আপনি আপনার মুখের তফাৎ বুঝতে পারবেন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media