whatsapp channel

মেকআপ ম্যানের ইশারায় বেরিয়ে যেতে হয়েছিল, কল্যাণীকে ‘ডোন্ট টাচ’ বলেছিলেন সুচিত্রা সেন

কল্যাণী মন্ডল (Kalyani Mondal)-এর আত্মপ্রকাশ ঘটেছিল বাংলা সিনেমার স্বর্ণযুগে। পরিবারের আর্থিক সমস্যার কারণে অভিনয়ে এসেছিলেন কল্যাণী। এত বছর পরেও সমান ভাবে কাজ করে চলেছেন তিনি। সম্প্রতি জি বাংলার গেম শো…

Avatar

Nilanjana Pande

কল্যাণী মন্ডল (Kalyani Mondal)-এর আত্মপ্রকাশ ঘটেছিল বাংলা সিনেমার স্বর্ণযুগে। পরিবারের আর্থিক সমস্যার কারণে অভিনয়ে এসেছিলেন কল্যাণী। এত বছর পরেও সমান ভাবে কাজ করে চলেছেন তিনি। সম্প্রতি জি বাংলার গেম শো ‘দিদি নং ওয়ান’-এ এসে সঞ্চালক রচনা বন্দ্যোপাধ্যায় (Rachana Banerjee)-র সামনে বিগত দিনের স্মৃতিচারণা করলেন তিনি।

স্টুডিওতে প্রথম দিন মেকআপ ম্যান কল্যাণীর সাথে সিনিয়র শিল্পীদের পরিচয় করিয়ে দিয়েছিলেন। মহানায়ক উত্তম কুমার (Uttam Kumar)-কে পায়ে হাত দিয়ে প্রণাম করেছিলেন কল্যাণী। পেয়েছিলেন মহানায়কের আশীর্বাদ। এরপরেই কল্যাণী গিয়েছিলেন মহানায়িকা সুচিত্রা সেন (Suchitra Sen)-এর ঘরে। কল্যাণী তাঁকে ‘ম্যাডাম’ বলে ডাকতেন। মেকআপ ম্যান সুচিত্রার ঘরের দরজা খুলে দিতে কল্যাণী ঘরে প্রবেশ করে তাঁকে প্রণাম করেছিলেন। এরপরেই তাঁকে মেকআপ ম্যান ইশারা করলেন বাইরে চলে আসার জন্য। বেরিয়ে এসেছিলেন কল্যাণী। কিন্তু সেই দিন সুচিত্রার সাথেই তাঁর প্রথম শট ছিল। সিকোয়েন্স ছিল, উত্তম বস্তিতে মিটিং করে গাড়িতে উঠে বেরিয়ে যাবেন। কল্যাণীকে বলা হয়েছিল, সুচিত্রার পাশে গিয়ে তাঁর কাঁধে হাত দিয়ে গাড়িটা বেরিয়ে যেতে দেখতে।

‘অ্যাকশন’ শুনেই অভিনয় শুরু করেছিলেন কল্যাণী। পরিচালকের কথা মতো তিনি সুচিত্রার কাঁধে হাত দিতেই শুনতে হল ‘কাট’। সুচিত্রা ধীরে তাঁকে ‘ডোন্ট টাচ’ বললেন। অপরদিকে পরিচালক বললেন, তিনি কেন সুচিত্রাকে ছুঁলেন! ওই দৃশ্যে এরপর সুচিত্রাকে স্পর্শ করেননি কল্যাণী। এরপর আবারও একটি আনন্দের দৃশ্যে সুচিত্রার পিছনে দাঁড়াতে হয়েছিল কল্যাণীকে। প্রথমে এই দৃশ্যে কল্যাণী সুচিত্রার থেকে একটু দূরেই ছিলেন। কিন্তু তাতেও শুনতে হয়েছিল ‘কাট’।

ভয়ে ভয়ে পরিচালকের দিকে তাকিয়েছিলেন কল্যাণী। কিন্তু এবার তাঁকে সুচিত্রার কাছ থেকে শুনতে হল, কেন তিনি ম্যাডামের গলা জড়িয়ে ধরছেন না! আবারও পরিচালক বললেন ‘অ্যাকশন’। সুচিত্রাকে জড়িয়ে ধরলেন কল্যাণী। অপরদিকে সুচিত্রাও ধরলেন তাঁর হাত। শট ‘ওকে’ হল।

whatsapp logo