whatsapp channel
Bengali SerialHoop Plus

Syed Arefin: বন্ধ হয়ে যাচ্ছে ‘খেলাঘর’, ভয় পাচ্ছেন সৈয়দ আরেফিন

আবারও স্টার জলসায় আরও একটি সিরিয়ালের ছুটির ঘন্টা বাজলো। তবে তা অসময়ে নয়। দুই বছর ধরে চলা জনপ্রিয় বাংলা সিরিয়াল ‘খেলাঘর’ শেষ হতে চলেছে 630পর্বে এসে। শেষ হতে চলেছে শান্টু ও পূর্ণার প্রেমকাহিনী। 27 শে অগস্ট অর্থাৎ শনিবার শুটিংয়ের শেষ দিন। শান্টুর চরিত্রে অভিনয় করছিলেন সৈয়দ আরেফিন (Sayeed Arfin)। পূর্ণার চরিত্রে ছিলেন স্বীকৃতি মজুমদার (Swikriti Majumder)। সৈয়দ ও স্বীকৃতির জুটি দর্শকদের অত্যন্ত পছন্দের ছিল। ‘খেলাঘর’-এর টিআরপিও খুব খারাপ ছিল না। কিন্তু একটি যাত্রাপথের শেষ থাকে। একই ভাবে শেষ হয়ে যেতে চলেছে ‘খেলাঘর’। দুই বছর ধরে শুটিং ফ্লোরেই গড়ে উঠেছিল তাঁর পরিবার। সুতরাং আবেগতাড়িত সৈয়দ। তাঁর কাছে শেষদিন উদযাপনের তুলনায় মন খারাপ অনেক বেশি।

মনামী ঘোষ (Monami Ghosh)-এর বিপরীতে বাংলা সিরিয়াল ‘ইরাবতীর চুপকথা’-র মাধ্যমে সৈয়দ টেলিভিশনে অভিনয় শুরু করেছিলেন। ‘ইরাবতীর চুপকথা’ ও ‘খেলাঘর’ দুটিই ছিল সৈয়দের হিট সিরিয়াল। এবার তাঁর ভয় হচ্ছে, আগামী দিনে তাঁর তৃতীয় সিরিয়াল যদি দর্শকদের পছন্দ না হয়! ‘খেলাঘর’ শেষ হওয়ার পর কিছুদিন বিরতি নিয়ে আবারও নতুন লুকে দর্শকদের সামনে ফিরতে চান সৈয়দ।

লকডাউনের পর থেকেই স্টার জলসায় যেন সিরিয়াল বন্ধ হয়ে যাওয়ার হিড়িক শুরু হয়েছে বিনোদন জগতের আর্থিক ক্ষতির মূল্য চোকাতে হচ্ছে প্রযোজনা সংস্থাগুলিকে। কম টিআরপি থাকলেই অপেক্ষা না করে সিরিয়াল বন্ধের নোটিশ ধরিয়ে দিচ্ছে চ্যানেল। ফলে মাত্র তিন মাস চলার পর বন্ধ হয়ে গিয়েছে ‘বৌমা একঘর’। একই ভাবে বন্ধ হয়ে গিয়েছে ‘দেশের মাটি’, ‘শ্রীকৃষ্ণভক্ত মীরা’-র মতো সিরিয়াল। পিছিয়ে নেই জি বাংলাও।

লকডাউনের সময় বন্ধ হয়ে গিয়েছিল ‘ত্রিনয়নী’। এক বছর না হতেই ‘উমা’ সিরিয়ালের প্রযোজনা সংস্থার কাছে এসেছে সিরিয়াল বন্ধের নোটিশ। উপরন্তু ইদানিং সিরিয়ালের ক্ষেত্রেও দেখা দিয়েছে পাইরেসি। বেশ কয়েকটি ফেসবুক পেজ এই ঘটনায় যুক্ত। সব মিলিয়ে চাকচিক্যের আড়ালে বাংলা ধারাবাহিকের ক্ষেত্রেও চলছে সঙ্কটময় মুহূর্ত।

whatsapp logo