whatsapp channel

Korean Skin Care: ত্বকের বিশ্রী দাগ দূর হবে সহজে, ভরসা রাখুন সম্পূর্ণ ঘরোয়া কোরিয়ান রূপচর্চায়

ত্বক হবে ঝকঝকে, পরিষ্কার, এই ঝকঝকে ত্বক আপনি যদি পেতে চান? তাহলে আপনাকে মেনে চলতে হবে কোরিয়ান রূপচর্চার কয়েকটি সহজ বিউটি টিপস। এই বিউটি টিপস এর উপাদান আপনি কিন্তু আপনার…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

ত্বক হবে ঝকঝকে, পরিষ্কার, এই ঝকঝকে ত্বক আপনি যদি পেতে চান? তাহলে আপনাকে মেনে চলতে হবে কোরিয়ান রূপচর্চার কয়েকটি সহজ বিউটি টিপস। এই বিউটি টিপস এর উপাদান আপনি কিন্তু আপনার রান্নাঘর থেকেই পেয়ে যাবেন। আমরা নিজেদেরকে সুন্দর করতে কত কিছুই না করে থাকি, কিন্তু আমরা যদি একটুখানি নিজেদের ঘরে দেখি, তাহলে কিন্তু দেখতে পাই, খুব সামান্য জিনিস দিয়েই আপনি নিজেকে সুন্দর করতে পারবেন।

Advertisements

পুজোর সময় আমরা মুখের ওপরে নানান রকম অত্যাচার করে থাকি। একগাদা মেকআপ এছাড়াও উল্টোপাল্টা খাওয়া দেওয়ার জন্য কিন্তু ত্বকের একেবারে দুধের মত পরিষ্কার হয়ে যাবে। বিশ্বের সবচেয়ে সুন্দরীদের তালিকায় রয়েছে কোরিয়ানরা। তাদের সৌন্দর্যের কাছে কিন্তু আমরা প্রত্যেকেই হার মেনে যাই। যদি বাড়িতে থাকা কয়েকটা জিনিস আপনি ব্যবহার করতে পারেন, তাহলে কিন্তু আপনিও কোরিয়ানদের মতন সুন্দর হতে পারেন, তবে যাদের গায়ের রং শ্যামলা বা চাপা, তারা হয়তো অতটা ফর্সা হতে পারবেন না, কিন্তু চকচকে ত্বকের অধিকারী হতে পারেন।

Advertisements

১) ভাত – আমাদের প্রত্যেকের বাড়িতেই আমাদের খাবারের পাতে ভাত পড়ে, এই ভাত দিয়েই আপনাকে রূপচর্চার উপাদান সংগ্রহ করতে হবে। বেশ খানিকটা পরিমাণে ভাত চটকে নিন, তারপর এর সঙ্গে মিশিয়ে নিন কাঁচা দুধ। এরপর পুরো মিশ্রণটি মিক্সিতে দিয়ে একটি ঘন পেস্ট বানিয়ে নিন। এরপর এই পেস্টটিকে আপনি নাইট ক্রিম হিসেবে ব্যবহার করতে পারেন, তবে অবশ্যই আপনাকে ফ্রিজে রাখতে হবে।

Advertisements

২) ভাতের ফ্যান – ভাত খাওয়ার সময় ভাতের ফ্যান আমরা ফেলে দিই। ভাতের ফ্যান একেবারেই ফেলবেন না। ভাতের ফ্যান আপনি টোনার হিসেবে ব্যবহার করতে পারেন। আর যদি খুব মোটা মনে হয়, তাহলে এর সঙ্গে মিশিয়ে নিন গ্রিন টি অথবা শসার রস অথবা গোলাপজল। যদি পারেন সব একসঙ্গে মিশিয়ে একটি কাঁচের বোতলে ভরে ফ্রিজে রেখে দিন। মাঝে মধ্যে তুলোয় করে মুখে ভালো করে বুলিয়ে নিন, দেখবেন ত্বক উজ্জ্বল ফর্সা হয়ে গেছে।

Advertisements

৩) চাল ভেজানো জল – আমরা ভাত রান্না করার সময় চাল খানিকক্ষণ ভিজিয়ে রাখি। তারপরও সেই জল ফেলে দিই, আপনি কি জানেন এই জল আপনার ত্বকের জন্য কত ভালো। এই জলকেও আপনি ফ্রিজের মধ্যে রেখে দিতে পারেন, এই জল খুব ভালো স্কিনের টোনার হিসেবে ব্যবহার করা যেতে পারে। তবে শুধু তাই নয়, এই জল আপনার চুল লম্বা করতেও সাহায্য করবে।

৪) অ্যালোভেরা জেল- কোরিয়ান রূপচর্চার একটি অন্যতম জিনিস হলো অ্যালোভেরা জেল। এই জেল প্রতিদিন রাত্রে বেলায় শুতে যাওয়ার সময় ভালো করে লাগিয়ে নিতে পারেন, তাহলে আপনার ত্বক ফর্সা হয়ে যাবে, ত্বক হবে একেবারে কাঁচের মতন পরিষ্কার।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Korean Skin Care: ত্বকের বিশ্রী দাগ দূর হবে সহজে, ভরসা রাখুন সম্পূর্ণ ঘরোয়া কোরিয়ান রূপচর্চায়

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক