whatsapp channel

Skin Care Tips: জাপানিদের সুন্দর সতেজ ত্বকের আসল রহস্য এটাই, টিপসগুলি আপনার কাজে লাগবেই!

জাপানিদের ভীষণ সুন্দর ত্বক, ভীষণ সুন্দর চুল এবং সেটিকে চেহারা এর পেছনে রয়েছে বেশ কতগুলো রহস্য। তবে রহস্য মনে হলেও এগুলো মেনে চলতে পারেন আপনিও। ভেতো বাঙালি হয়েও জাপানিদের মতন…

Avatar

জাপানিদের ভীষণ সুন্দর ত্বক, ভীষণ সুন্দর চুল এবং সেটিকে চেহারা এর পেছনে রয়েছে বেশ কতগুলো রহস্য। তবে রহস্য মনে হলেও এগুলো মেনে চলতে পারেন আপনিও। ভেতো বাঙালি হয়েও জাপানিদের মতন সুন্দর ত্বক চুল এবং ছিপছিপে চেহারার অধিকারী হতে পারেন। তার জন্য খুব বেশি কিছু করতে হবেনা, জেনে নিন এই ৫ টি রহস্য কি কি।

১) শুনে অবাক হবেন, জাপানিরা কিন্তু প্রচুর পরিমাণে ভাত খায়। এই ভাতের মধ্যে রয়েছে আপনার সুন্দর হওয়ার রহস্য একটি অসাধারণ উপাদান। তাই পরিমাণ মতন ভাত খান এবং এই ভাত খেয়ে কিন্তু আপনি আপনার রূপকে দুপুরে রাখতে পারবেন।

২) জাপানিরা এমন কিছু খাবার খান যা তাদের ত্বক ভালো রাখতে সাহায্য করে। কিন্তু আমাদের দেশে এ ধরনের খাবার পাওয়া যাবে না, পাওয়া গেলেও তার প্রচুর দাম। তাই উপাদানগুলি আপনি সহজেই পেয়ে যাবেন পান্তা ভাতের মধ্যে। হ্যাঁ ঠিকই শুনেছেন গরমকালে অথবা সপ্তাহে অন্তত তিন থেকে চারদিন যেকোনো একটা সময় পান্তা ভাতের সঙ্গে পেঁয়াজ খান, দেখবেন আপনার তো কত সুন্দর হয়ে যাবে।

৩) জাপানিরা প্রচুর পরিমাণে হাঁটাহাঁটি করেন, তাই ভরপেট ভাত খেয়ে বিছানায় শুয়ে থাকলে বা শুধু গাড়ি চড়লে কিন্তু হবেনা, জাপানিদের মতন প্রচুর হাঁটাহাঁটি করতে হবে হাঁটলে শরীরের ব্লাড সার্কুলেশন বেড়ে যায়, তাতে অক্সিজেন তাও অনেক পরিমানে বেড়ে যায় যার ওজন নয় কিন্তু তোকে ভীষণ সুন্দর থাকে।

৪) জাপানিরা সকাল বেলায় স্নান করে না যদিও আমাদের এই আবহাওয়ায় তা করা হয়তো সম্ভব কিন্তু জাপানিরা রাতে শুতে যাওয়ার সময় কিন্তু স্নান করেন তাই আমাদের আবহাওয়ায় যদি সকালে স্নান করে করতে হয়, তাহলেও রাতে শুতে যাওয়ার সময় ভালো করে স্নান করে শুতে যান। এতেও কিন্তু শরীরের ব্লাড সার্কুলেশন ভাল থাকে, যার ফলে ত্বক এবং চুল দুই ভীষণ ভালো হয়।

৫) জাপানিদের খাবার তালিকায় থাকে প্রচুর পরিমাণে শাকসবজি। তবে এরা আসার উপায় ভীষণ পরিমাণে শাকসবজি, সাথে সাথে মাঝে মধ্যে একটু আচার খেয়েও দেখতে পারেন, পেতে পারেন জাপানিদের মতন সুন্দর ত্বক চুল এবং অসাধারণ স্লিম এবং ট্রিম ফিগার।

whatsapp logo