whatsapp channel

শুঁড়ের সাহায্যে ছোট্ট শিশুকে দাঁড়াতে শেখালো মা হাতি, ভিডিও দেখে মুগ্ধ নেটিজেনরা

মায়ের ভালোবাসা সবক্ষেত্রেই এক। মায়ের হাত নেই তো কি হয়েছে, চারটে পা রয়েছে, কিন্তু মায়ের মধ্যে একই রকম রয়েছে মাতৃত্ব এখানে মানুষ আর পশু আলাদা কিছু হয়না, মা মা-ই হয়।…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

মায়ের ভালোবাসা সবক্ষেত্রেই এক। মায়ের হাত নেই তো কি হয়েছে, চারটে পা রয়েছে, কিন্তু মায়ের মধ্যে একই রকম রয়েছে মাতৃত্ব এখানে মানুষ আর পশু আলাদা কিছু হয়না, মা মা-ই হয়। হাতি দাঁড়িয়ে ছিল, আর হাতির ছানা কিছুতেই উঠে দাঁড়াতে পারছিল না। এখানে যদি মা থাকতো তাহলে কিন্তু হাত ধরে ঠিক টেনে দাঁড় করাত। তবে হাতির ক্ষেত্রেও একেবারে অন্যথা হয়নি, সে পালিয়ে জানতে পারছে না। ঠিকই কিন্তু হাতের কাজ করছে তার শুঁড়।

Advertisements

এইভাবে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কত কিছুইনা ভাইরাল হয়। হাতির অসাধারণ ভিডিও পৌঁছে গেছে, সকলের মাঝে। এর আগেও ছোট ছোট হাতির ছানার স্নান করার ভিডিও খেলার ভিডিও মানুষকে প্রতি মুহূর্তে আনন্দ দিয়েছে। বর্তমানে এখন আনন্দ খুঁজে পাওয়াই বড্ড ভার। ভিডিওটিতে হাতির মধ্যে অসাধারণ এক মাতৃত্ব প্রকাশ পেয়েছ। বাচ্চা উঠতে পারছে না। তার জন্য মা কতটা উদ্বিগ্ন তাই এখানে বড্ড বেশি করে ধরা পড়েছে এবং মাঝে মধ্যে হাতির শুঁড় দিয়ে ধুলোর আছে। তবে এটা কেন করছে তা বোঝা যাচ্ছে না। কিন্তু বাচ্চাটিও বারবার পড়ে যাচ্ছে, আর মা শুঁড় দিয়ে হাটানোর চেষ্টা করছে।

Advertisements

এই ছোট ছোট ভিডিও আগেকার দিনে টেলিভিশনের পর্দায় বড় বড় যে ইংরেজি চ্যানেলগুলি রয়েছে যেমন অ্যানিম্যাল প্লানেট, ন্যাশনাল জিওগ্রাফিক তাদের মাধ্যমেও দেখা সম্ভব হতো না। কিন্তু বর্তমানে সোশ্যাল মিডিয়া নানান রকম প্ল্যাটফর্ম যেমন ফেসবুকে, ইউটিউব,ইনস্টাগ্রাম ইত্যাদির মাধ্যমে ভিডিওগুলি সহজেই মানুষের কাছে পৌঁছে যায়।

Advertisements

দেখে নিন ভাইরাল ভিডিও –

Advertisements

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media