whatsapp channel

Short Film: স্বামী-স্ত্রীর সম্পর্কের মাঝে প্রবেশ করে তৃতীয় ব্যক্তি, শয্যাদৃশ্যে ভরপুর এই শর্টফিল্ম দেখুন একা

সিনেমা টেলিভিশনের পর এখন এসেছে ডিজিটাল যুগ। ওয়েব সিরিজ (Web Series), শর্ট ফিল্ম (Short Film) মানুষের পছন্দের তালিকায় প্রথম দিকে জায়গা করে নিচ্ছে। সিনেমা, সিরিয়ালের জনপ্রিয়তা যে একেবারেই উধাও হয়ে…

Nirajana Nag

Nirajana Nag

সিনেমা টেলিভিশনের পর এখন এসেছে ডিজিটাল যুগ। ওয়েব সিরিজ (Web Series), শর্ট ফিল্ম (Short Film) মানুষের পছন্দের তালিকায় প্রথম দিকে জায়গা করে নিচ্ছে। সিনেমা, সিরিয়ালের জনপ্রিয়তা যে একেবারেই উধাও হয়ে গিয়েছে এমনটা কিন্তু নয়। তবে পরিবর্তনটা খুবই স্পষ্ট হয়ে উঠতে শুরু করেছে। এখন। ওয়েব সিরিজের প্রতি দর্শকদের নির্ভরযোগ্যতা এবং দুর্বলতা দুই বাড়ছে পাল্লা দিয়ে। সেই সঙ্গে চাহিদা পূরণ করার জন্য আসছে একের পর এক OTT প্ল্যাটফর্ম।

প্রাথমিক ভাবে কয়েকটি প্ল্যাটফর্মের আকাশছোঁয়া জনপ্রিয়তা দেখে এখন কার্যত ব্যাঙের ছাতার মতো গজিয়ে উঠছে নিত্য নতুন প্ল্যাটফর্ম। তার মধ্যেও কিছু কিছু প্ল্যাটফর্ম বেশ জনপ্রিয় হয়ে উঠছে। করোনার সময় থেকেই ওয়েব সিরিজের জনপ্রিয়তা বাড়তে শুরু করে দর্শক মহলে। OTT প্ল্যাটফর্মের সংখ্যাও বেড়েছে তারপর থেকেই। প্রথম সারির বেশ কিছু OTT প্ল্যাটফর্মের পাশাপাশি আরো প্রচুর প্ল্যাটফর্ম লঞ্চ হয়েছে যেখানে বিভিন্ন ধরণের গল্প দেখতে পাওয়া যায়। এমনি কিছু প্ল্যাটফর্ম হল Voovi, ULLU, KOOKU, প্রাইম শট, MX player। এই OTT প্ল্যাটফর্ম গুলি ইতিমধ্যেই ভালো নাম করেছে দর্শক মহলে। এই সমস্ত প্ল্যাটফর্মগুলিতে কোনো ওয়েব সিরিজ আসা মানেই তা মুহূর্তে ভাইরাল হয়ে যায়।

Read More: জীবনে ফিরবে সুখ ও শান্তি, নতুন বছরে ভাগ্য বদলাতে এই চিমটি হলুদ নিয়ে করুন এই কাজ

ওয়েব সিরিজের প্রতি মানুষের এত আগ্রহের কারণ অনেক। একটাই প্ল্যাটফর্মে একাধিক ঘরানার সিরিজ পেয়ে যাওয়ায় নিজের মুঠোফোন বা ল্যাপটপে ওয়েব সিরিজ দেখতে বেশি পছন্দ করেন মানুষ। বিশেষ করে এখন অ্যাডাল্ট কনটেন্টের চাহিদা বাড়ায় এই ওয়েব সিরিজ গুলির জন্যও প্রচার পাচ্ছে কিছু প্ল্যাটফর্ম। তবে সিরিজ এবং শর্ট ফিল্ম এর পাশাপাশি কিছু ওয়েব এপিসোডও জনপ্রিয়তা পেতে শুরু করেছে। সম্প্রতি একটি ওয়েব এপিসোড উঠে এসেছে চর্চায়।

Read More: মাধ্যমিক পাশ যোগ্যতায় কলেজের গুরুত্বপূর্ণ পদে চাকরির সুযোগ, জেনে নিন আবেদনের পদ্ধতি

‘শেমারু বেঙ্গলি’ ইউটিউব চ্যানেলে মাস কয়েক আগেই আপলোড করা হয়েছিল অপরাধের একটি বাস্তব কাহিনি। স্বামী স্ত্রীর সম্পর্কের মাঝে তৃতীয় ব্যক্তি ঢুকে পড়ার বাস্তব কাহিনি উঠে এসেছে গল্পের মাধ্যমে। মাত্র কয়েক দিনের মধ্যেই ১ লক্ষের বেশি ভিউ হয়ে গিয়েছে ভিডিওটিতে।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই