whatsapp channel

বান্ধবীর সঙ্গে OYO যাওয়ার আগে জেনে নিন নতুন নিয়ম,, নাহলে পড়তে হবে মহা-বিপদে

দুর্গাপূজা হোক বা শীতের ছুটি, কাজ থেকে ফুরসৎ মিললেই অনেকে ব্যাগ গুছিয়ে বেরিয়ে পড়েন বাড়ি থেকে। কখনও গন্তব্য হয়ে থাকে পাহাড়, কখনো সমুদ্র, কখনো ঐতিহাসিক স্থান, কখনো ধর্মীয় স্থান, আবার…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

দুর্গাপূজা হোক বা শীতের ছুটি, কাজ থেকে ফুরসৎ মিললেই অনেকে ব্যাগ গুছিয়ে বেরিয়ে পড়েন বাড়ি থেকে। কখনও গন্তব্য হয়ে থাকে পাহাড়, কখনো সমুদ্র, কখনো ঐতিহাসিক স্থান, কখনো ধর্মীয় স্থান, আবার কখনক কোনো শান্ত জায়গা। কিন্তু বাইরে দিন দুয়েক কাটাতে গেলেই প্রয়োজন পড়ে হোটেলের। সারাদিন ঘুরে বেড়িয়ে কাটানো গেলেও রাতের বিশ্রাম কিন্তু হয় কোনো এক ছাদের নিচে। তাই এই ধরণের পর্যটন স্থানগুলোতে গড়ে ওঠে অনেক হোটেল। তবে সম্প্রতি অনলাইন বুকিং সহ একাধিক সুবিধা দিয়ে থাকে OYO হোটেলগুলি। কিন্তু এবার এই হোটেলে রাত কাটাতে হলে জেনে রাখতে হবে কয়েকটি নিয়ম।

ঘুরতে গিয়ে যেমন অনেকেই হোটেল রুম বুক করে থাকেন, তেমনই আবার অনেকেই কাছের মানুষের সঙ্গে একান্ত মুহূর্ত উপভোগের জন্যও হোটেলের রুম বুকিং করে থাকেন। কারণ হোটেল রুমই হল একমাত্র স্থান, যেখানে কোনোরকম উৎপাত বা বাধা ছাড়াই কাটানো যায় অন্তরঙ্গ মুহূর্ত। আর মানুষকে এইসব সুবিধা একটু বেশি পরিমাণে দিয়ে থাকে OYO হোটেলগুলি। সেই কারণেই দিনের পর দিন বেড়েছে OYO হোটেলের কদর।

তবে এইসব হোটেলে অনেক বেআইনি কাজকর্মও হয়ে থাকে। অনেক সময় অনেক হোটেলে বেশি টাকার বিনিময়ে কোনোরকম বৈধ নথি ছাড়াই অতিথিদের রুম দিয়ে দেওয়া হয়। আর এই বিষয়টি বেশি ঘটে থাকে OYO হোটেলগুলিতেই। কোনো কোনো সময় কোনো হোটেলে মধুচক্রের আসর বসে। এর ফলে অনেক অপ্রীতিকর ঘটনাও উঠে আসে সংবাদ শিরোনামে। সেই কারণে একদিকে আবার OYO হোটেল কোম্পানির বদনামও হয়ে থাকে।

তবে এবার এই বিষয়গুলিকে ভালোভাবে নজর দিয়ে দেখছে সরকার। এর জন্য প্রশাসনকে সক্রিয় হওয়ার নির্দেশও দেওয়া হয়েছে। জানা গেছে, এবার থেকে স্থানীয় প্রশাসন সবরকম OYO হোটেলের উপর গোপনে নজর রাখবে। আর কোনো হোটেলে এমন ঘটনা দেখা গেলেই তার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে। তাই এবার থেকে নাগরিকদের হোটেল রুম বুকিংয়ের সময় বৈধ নথি দিয়ে তবেই রুমে ঢোকার পরামর্শ দিচ্ছে সরকার।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা