Gold Price Today: মাথায় হাত ক্রেতাদের, সোনার দামে আচমকা পরিবর্তন কলকাতায়, বাজারদর কত!

দিন কয়েক আগেই বাঙালির ক্যালেন্ডারে শুরু হয়েছে বৈশাখ মাস। আর এই বৈশাখ মাস মানেই বিয়ের মাস। কারণ এই মাসে অনেল বেশি বিয়েবাড়ি হয়ে থাকে বাংলার বুকে। যেহেতু চৈত্র মাসে বিয়ে…

Debaprasad Mukherjee

দিন কয়েক আগেই বাঙালির ক্যালেন্ডারে শুরু হয়েছে বৈশাখ মাস। আর এই বৈশাখ মাস মানেই বিয়ের মাস। কারণ এই মাসে অনেল বেশি বিয়েবাড়ি হয়ে থাকে বাংলার বুকে। যেহেতু চৈত্র মাসে বিয়ে হয়না, তাই বৈশাখে বিয়ের চাপটা বেশিই থাকে। আর বিয়েবাড়ি মানে যেমন একদিকে শাড়ি কাপড়ের কেনাকাটা, অন্যদিকে বিয়েবাড়িতে সোনার গয়না কেনার নিয়ম রয়েছে। তাই এই সময় বাড়ির বিয়েবাড়ি হোক বা উপহারের জন্য, গয়না কমবেশি অনেকেই কিনে থাকেন। কিন্তু মধ্যবিত্ত ক্রেতাদের মধ্যে গত মাস থেকে বাড়তে থাকে।

সোনার উর্দ্ধমুখী বাজারে গতকাল আম্র কলকাতায় সোনার বাজারদর ছিল নিম্নমুখী অবস্থায়। আর সপ্তাহের দ্বিতীয় দিন অর্থাৎ মঙ্গলবার কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল উর্ধমুখী অবস্থায়। পাশাপাশি, এদিন সামান্য বৃদ্ধি পেল রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (০৭.০৫.২০২৪-মঙ্গলবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৭২,৩৮০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৬৬,৩৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম, (০৬.০৫.২০২৪-সোমবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৭২,০৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৬৬,০৫০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি
৩৩০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি
৩০০ টাকা।

আজ কলকাতায় রূপোর দাম (০৭.০৫.২০২৪-মঙ্গলবার)
৮৪,১০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (০৬.০৫.২০২৪-সোমবার)
৮৪,০০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
১০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, মঙ্গলবার বিশ্ব বাজারে সামান্য উর্ধমুখী সোনার দাম। গতকাল যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ২৩০৮.৯০ মার্কিন ডলার, আজ তা সামান্য বেড়ে হয়েছে ২৩২৩.৫০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে স্পষ্টভাবে দেখা গেছে। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে উর্ধমুখী অবস্থায়।

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা