Hoop NewsHoop TrendingHoop Viral

Nita Ambani: ব্যক্তিগত চাহিদা মেটাতে রোবট কিনেছেন নিতা আম্বানি! জানুন পুরো খবর

দেশের অন্যতম সফল নারীদের মধ্যে উজ্জ্বল এক নক্ষত্র হলেন মুকেশ পত্নী নিতা আম্বানি (Nita Ambani)। শুধু মাত্র স্বামীর পরিচয়ে তিনি কোটি কোটি টাকার মালিক নন, তিনিও একজন সফল উদ্যোক্তা। মাত্র, ২০ বছর বয়সে আম্বানি পরিবারে আসেন নিতা বিয়ে করে। এসে যেমন সংসার গুছিয়েছেন, তেমন ব্যবসার হালও ধরেছেন। আর ঠিক এই কারণে তাকে নিয়ে চর্চার শেষ নেই। মাঝে মধ্যেই নিতা আম্বানিকে কেন্দ্র করে নানান প্রতিবেদন পরিবেশিত হয়, বিশেষত, মানুষ নিতা আম্বানির বিষয়ে জানতে আগ্রহী। আজ জানবো নিতা আম্বানির বিশেষ রোবট (Robot) প্রসঙ্গে।

নিতা ও রোবট: নিতা আম্বানির ঘরে রোবট আছে কি নেই তার কোনো সত্যতা নেই ঠিকই, তবে এই খবরটি ভাইরাল হয়েছে। এটাই ভাইরাল হয়েছে যে নিতা আম্বানির একটি ব্যক্তিগত রোবট আছে, যে কিনা নিতা আম্বানির সমস্ত ব্যাক্তিগত কাজ সামলে দেন।

সত্যি কি তাই নাকি গুজব?

খবরটির সত্য মিথ্যা HoooHaap.Com যাচাই করেনি, তবে ভাইরাল হওয়া খবরকে কেন্দ্র করেই এই প্রতিবেদন পরিবেশিত হচ্ছে।

মানুষের গুঞ্জন

কিছু শ্রেণীর মানুষ বলছে যে এঁরা প্রভাবশালী ও ধনকুবের, তাই এদের কাছে এরকম অত্যাধুনিক রোবট থাকতেই পারে। কেউ বলছেন পুরোটাই গুজব এবং বাজে কথা। কেউ কেউ বলছেন ওটি রোবট নয়, নিতা আম্বানির শয্যা সঙ্গী পুতুল, অর্থাৎ, ‘সে.. ডল’।

মুকেশ আম্বানির ৫জি (5G) ঘোষণা

একদিকে নিতা আম্বানির রোবট যেমন চর্চার বিষয়, অন্যদিকে ভারতে প্রসারিত ৫জি নেটওয়ার্ক পরিষেবা নিয়ে ব্যস্ত জিও রিলায়েন্স কোম্পানির প্রধান মুকেশ আম্বানি। এদিন তিনি বলেন,”5G শুধুই যে নয়া প্রজন্মের টেলিকম প্রযুক্তি, তাই নয়। আমার মতে, এটি আরও বিভিন্ন প্রযুক্তি, যেমন কৃত্রিম বুদ্ধিমত্তা, ইন্টারনেট অফ থিংস, রোবোটিক্স, ব্লকচেইন এবং মেটাভার্সের মতো ২১ শতকের অন্যান্য প্রযুক্তির বৃদ্ধির দরজাও খুলে দেবে।” খেয়াল করে দেখুন, মুকেশ আম্বানি রোবোটিক্স শব্দটি ব্যবহার করেছেন, যার অর্থ হল – প্রযুক্তির একটি শাখা যেটি রোবট সমূহের ডিজাইন, নির্মাণ, কার্যক্রম ও প্রয়োগ নিয়ে কাজ করে। New Collegiate ডিকশনারীর মতে – রোবট হচ্ছে একটি স্বয়ংক্রিয় ব্যবস্থা যা মানুষ যেভাবে কাজ করতে পারে সেভাবে কাজ করে অথবা এর কাজ দেখে মনে হয় এর বুদ্ধিমত্তা আছে।

তাহলে কি এর সূত্র ধরেই এমন খবর প্রচারের আলো পেয়েছে নাকি পুরোটাই ভুয়ো!

whatsapp logo