whatsapp channel

অসাধারণ জিমন্যাস্টিক দেখিয়ে তাক লাগালেন ৯১ বছরের বৃদ্ধা, ভিডিও ভাইরাল

৯১ বছরে জিমন্যাস্টিক করে সবাইকে তাক লাগিয়ে দিলেন এই বৃদ্ধা। পরনে জিমন্যাস্টিক এর পোশাক, ছিপছিপে শরীর, মাথায় পাকা চুল এ একটার পর একটা শরীরের কায়দা দেখিয়ে সত্যি সবাইকে অবাক করলেন…

Avatar

HoopHaap Digital Media

৯১ বছরে জিমন্যাস্টিক করে সবাইকে তাক লাগিয়ে দিলেন এই বৃদ্ধা। পরনে জিমন্যাস্টিক এর পোশাক, ছিপছিপে শরীর, মাথায় পাকা চুল এ একটার পর একটা শরীরের কায়দা দেখিয়ে সত্যি সবাইকে অবাক করলেন এই বৃদ্ধা মহিলা।

৯১ বছর বয়সে এমন ফিটনেস সত্যিই যে কোনো কমবয়সী মানুষকে উৎসাহ যোগাতে পারে। তবে এই বৃদ্ধা মহিলা যে রীতিমতো নিজের শরীর চর্চা করেন তা তার ভিডিওটি প্রমাণ পাচ্ছে। ভিডিওটি সোশ্যাল মিডিয়া দেওয়ার সাথে সাথেই রীতিমত ভাইরাল হয়েছে। হবেনাই বা কেন? এই বয়স অবধি নিজের শরীরকে এইভাবে সুস্থ ও সবল রেখে মানুষটি যে একের পর এক জাদু দেখিয়ে যাচ্ছে, তাতো ভাইরাল না হয়ে উপায় নেই।

এই মানুষটিকে দেখে যুবসমাজ উৎসাহিত হতে পারে। কি করে বেশি বয়স পর্যন্ত নিজেকে সুস্থ, সবল রাখা যায়। এখন তো অল্প বয়সেই মানুষের শরীরে বাসা বাঁধে নানান রকমের রোগ। যার ফলে শরীর অল্প বয়সেই ভেঙে যায়। পরিমিত, সুষম আহার এবং প্রতিদিন যোগাভ্যাস করলে এই বৃদ্ধা মহিলার মত শেষ বয়স পর্যন্ত নিজেকে সুস্থ সবল রাখা যায়।

সোশ্যাল মিডিয়া হলো এমন একটি প্ল্যাটফর্ম যার মাধ্যমে দেশ-বিদেশের নানা প্রতিভা খুব সহজেই গোটা বিশ্বের চোখের সামনে এসে হাজির হতে পারে। প্রত্যেকটি মানুষই জন্মের সময় কিছু না কিছু প্রতিভা নিয়ে জন্মায় কিন্তু মানুষ হিসেবে প্রত্যেকের কাজ হলো তার এই প্রতিভা টিকে বাঁচিয়ে রাখা। অন্তত এই বৃদ্ধকে দেখে সকলেই উৎসাহিত হতে পারেন। কি করে বয়সকে তোয়াক্কা না করে শুধুমাত্র মনের জোর আর শরীরকে সুস্থ রেখে নিজের ইচ্ছাকে টিঁকিয়ে রাখা যায়।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media